দণ্ডিতের বদলে জেলে আরেকজন: যমুনা টিভিতে খবর প্রচারের পর তদন্তের নির্দেশ

|

মাদক মামলায় যুবলীগ নেতা নাজমুলের পরিবর্তে মিরাজুলের সাজা খাটার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিচারপতি আতাউর রহমানের একক বেঞ্চ এই আদেশ দেন।

এ ঘটনা নিয়ে সম্প্রতি খবর প্রকাশ হলে বিষয়টি আদালতের নজরে আনেন আইনজীবী মনজিল মোর্শেদ। সম্প্রচারিত প্রতিবেদন সঠিক কি না তা তদন্ত করে আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন আদালত।

২০২০ সালের আগস্ট মাসে উত্তরায় একটি বাসায় অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। সেখান থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল, গাঁজাসহ আটক করা হয় আনোয়ার হোসেন নামে একজনকে। তবে পালিয়ে যেতে সক্ষম হন মাদক চক্রের মূল হোতা। মাদক উদ্ধারের এ ঘটনায় দু’জনকে আসামি করে মামলা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

বিচারে অপরাধ প্রমাণ হওয়ায় পলাতক ওই ব্যক্তিকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। সাজাপ্রাপ্ত ওই আসামি মাদক কারবারের মূলহোতা মো. নাজমুল হাসান। তিনি উত্তরার প্রয়াত হাশেম চেয়ারম্যানের ছেলে।

কিন্তু এই পরিচয়ে আদালতে আত্মসমর্পণ করে যিনি জেল খেটেছেন, তার প্রকৃত নাম মিরাজুল ইসলাম। গত মঙ্গলবার এ সংক্রান্ত অনুসন্ধানী খবর প্রচার করে যমুনা টেলিভিশন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply