আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

|

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চলছে ধোয়া-মোছা আর রং-তুলির কাজ।

মহান ভাষা শহীদদের প্রতি প্রথম প্রহরেই শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। তাই কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আজ মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা তিনটা পর্যন্ত শাহবাগ, দোয়েল চত্বর, নীলক্ষেত, পলাশীসহ বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ১৩টি সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

এদিকে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শৃঙ্খলার সাথে সব অনুষ্ঠানে যোগদানে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক এম. খুরশীদ হোসেন।

র‍্যাব মহাপরিচালক বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নিরাপত্তা নিশ্চিতে রাজধানী’সহ সারাদেশে অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকে মাঠে সক্রিয় আছেন গোয়েন্দা সদস্যরা। জানান, র‍্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট এবং ডগ স্কোয়াড দিয়েও কাজ চলছে।

শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঝুঁকি না থাকলেও চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সেইসাথে, শ্রদ্ধাঞ্জলি অর্পণের ক্ষেত্রে সবাইকে যথাযথ রুটম্যাপ অনুসরণ করার আহ্বান জানানো হয়েছে।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply