পিএসএলে ফিক্সিংয়ের গুঞ্জন, সন্দেহভাজন ৪ জনের মধ্যে আছে বাংলাদেশিও!

|

ফিক্সিংয়ের কালো থাবায় জর্জরিত ক্রিকেট। ফ্রাঞ্জাইজি ক্রিকেটে হরহামেশাই ঘটছে স্পট ফিক্সিং কিংবা অনৈতিক প্রস্তাবের ঘটনা। ফিক্সিং-এ সবচেয়ে বেশি কলঙ্কিত পাকিস্তান ক্রিকেট! তাইতো এ নিয়ে বাড়তি সতর্ক পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবার চলমান পিএসএল ঘিরে ফিক্সিংয়ের গুঞ্জন উঠেছে। এরই মধ্যে ৪ জনকে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদন অনুযায়ী, ৪ জনের মধ্যে একজন পাকিস্তানি, ২ জন ভারতীয়, আছেন একজন বাংলাদেশিও।

আকসুর ধারণা- টাকার বিনিময়ে পিএসএলের কোনো ক্রিকেটারদের প্রভাবিত করতে পারেন বা ফিক্সিংয়ের প্রস্তাব দিতে পারেন সন্দেহভাজনরা। সন্দেহের তালিকায় থাকা ৪ জনের একজন পাকিস্তানের আঞ্চলিক পর্যায়ের ক্রিকেট কোচ। তবে সন্দেহভাজন ক্রিকেটারদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

পিএসএলের প্রত্যেক ক্রিকেটারকে সন্দেহভাজন ব্যক্তিদের ছবি দেখিয়েছে পিসিবি। একই সঙ্গে তাদের কাছ থেকে ক্রিকেটারদের দূরে থাকার নির্দেশ দিয়েছে পিসিবি ও এন্টি করাপশন ইউনিট (আকসু)। বলা হয়েছে, কোনো অনৈতিক প্রস্তাব পেলে বোর্ডকে জানাতে।
২৫ হাজার রুপি মূল্যমানের বেশি কোনো উপহারের প্রস্তাব দেয়া হলে খেলোয়াড়দের সেই ব্যাপারে রিপোর্ট করারও নির্দেশ দেয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থে খেলোয়াড়দের হোটেলের বাইরে থেকে খাবার অর্ডার করাতেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

পিসিবি পুরো হোটেল বুক করতে না পারায় পিএসএলের ক্রিকেটাররা যে হোটেলে অবস্থান করছে সেখানে সাধারণ মানুষের যাওয়া-আসাও রয়েছে। তাই যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে কঠোর অবস্থানে রয়েছে পিসিবি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply