গুলশানে রেস্তোরাঁয় ডিএনসিসির অভিযান

|

রাজধানীর গুলশান-২ এলাকায় বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বুধবার (৬ মার্চ) বেলা ১১টা ১৫ মিনিটে ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। এছাড়া, অভিযানে রয়েছেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

ডিএনসিসি সূত্রে জানা যায়, বিভিন্ন রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা যথাযথভাবে রয়েছে কিনা, তা দেখতে অভিযান পরিচালনা করছে ডিএনসিসি। তাদের সঙ্গে রয়েছে ফায়ার সার্ভিস ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

অভিযানে রেস্টুরেন্টের অনুমোদন, প্রশস্ত সিঁড়ি এবং পুরো ভবনে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা আছে কিনা, তা ক্ষতিয়ে দেখছে সংস্থাগুলো। এসময় ফায়ার সেফটি লাইসেন্স না থাকাসহ নানা অনিয়ম থাকায় ‘কাচ্চি ভাই’কে এক লক্ষ টাকা, সোনারগাঁও জেলারেল স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, দোকানের বাইরে পণ্য রাখায় আরও দুটি দোকানকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হয় ৪৬ জনের। আর ওই ঘটনার পর থেকেই নড়েচড়ে বসেছে প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। ওই ঘটনার পর রাজধানীর বিভিন্ন ভবনে, বিশেষ করে যেগুলোতে রেস্টুরেন্ট হয়েছে, সেগুলোর অগ্নি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযান শুরু করেছে বিভিন্ন সংস্থা। ওই অভিযানের অংশ হিসেবেই আজ চালাচ্ছে ডিএনসিসি।

/এএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply