জামিন পেলেন মানববন্ধন করা সেই শিশুদের মা

|

আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ মামলায় যুবদল নেতার স্ত্রী হাফসা আক্তার পুতুলকে জামিন দিয়েছেন হাইকোর্ট। প্রায় সোয়া তিন মাস পর মুক্তি পাচ্ছেন মায়ের জন্য মানববন্ধন করা আলোচিত দুই শিশু নূরী ও বর্ষার মা।

বুধবার (৬ মার্চ) দুপুরে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল ও অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহিন আহমেদ খান।

হাফসার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আদেশের আগে পুলিশের কাছে থাকা হাফসা আক্তারের ককটেল বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগ সংক্রান্ত সিসিটিভির ফুটেজ দেখেছেন আদালত।

এদিকে, জামিনের কথা শুনে আবেগ আপ্লুত হয়ে পড়ে তার সন্তানরা। সবাইকে ধন্যবাদ জানান ৫ বছরের বর্ষা।

উল্লেখ্য, গত বছরের ২০ নভেম্বর মহানগর আদালতের সামনে ককটেল বিস্ফোরণ ঘটে। সিসি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ জানায়, এক নারী ও পুরুষ আদালতের চারতলা থেকে একটি ককটেল নীচে ফেলে। ওইদিন রাতেই কোতোয়ালি থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন পুলিশ। এই ঘটনায় যুবদল নেতার স্ত্রী হাফসা আক্তার পুতুলকে গ্রেফতার করা হয়।

গত বছরের নভেম্বরে মায়ের মুক্তি চেয়ে এক মানববন্ধনে দেখা যায় শিশু নূরজাহান নুরী ও তার সাত বছর বয়সী বড় বোন আকলিমা বর্ষাকে। দাদা-দাদির হাত ধরে মানববন্ধনে এসেছিলেন তারা। সে সময়, শিশু বর্ষা মাইক্রোফোন হাতে নিয়ে বলে, আমার মাকে ছেড়ে দেন। আমার পরীক্ষা। আমি মাকে ছাড়া স্কুলে যেতে পারি না।

মানববন্ধনে দুই শিশুর দাদা আবদুল হাই ভূঁইয়া অভিযোগ করে বলেছিলেন, তার বড় ছেলে হামিদকে পুলিশ খুঁজছে। তাকে না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায় পুলিশ। তাকে গ্রেফতার দেখিয়ে তিন দিনের রিমান্ডে নেয়া হয়। অথচ হাফসা রাজনীতির সঙ্গে জড়িত নন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply