গারদের ভেতর নরসিংদী জেলা ছাত্রদল সভাপতির জন্মদিন উদযাপন

|

ষ্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নিয়ম লঙ্গন করে নরসিংদীর আদালতের গারদের ভেতরে জন্মদিন পালন করার অভিযোগ উঠেছে হত্যা মামলার আসামি ও জেলা ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদের বিরুদ্ধে। জন্মদিন পালন করা ছাড়াও তাকে মোবাইলে বিভিন্ন ব্যক্তির সাথে কথা বলতে দেখা যায়। সে হত্যা, অস্ত্রসহ প্রায় ৩০টি মামলার আসামি। 

নাহিদের নিয়ম ভঙ্গের পাশাপাশি পুলিশের দায়িত্বে অবহেলারও অভিযোগ উঠেছে। তবে কর্তব্যরত পুলিশের বিরুদ্ধে দায়িত্বের অবহেলার অভিযোগটি পুলিশ সুপারকে জানিয়েছে আদালত পুলিশ। ছিদ্দিকুর রহমান নাহিদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে জানা যায় তার জন্মদিন ৫ মার্চ।

গারদের ভেতরে জন্মদিন উদযাপনের ছবি তার অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমেও দেন। সেখানে দেখা যায়, একাধিক জন্মদিনের কেক দিয়ে তার জন্মদিন পালন করা হচ্ছে। তাছাড়া ভিডিও কলের মাধ্যমে একাধিক ব্যক্তির সাথে কথা বলছেন তিনি।

এসময় জেলা যুবদলের সদস্য যুম্মন পাল, মাধবধী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাৎ রাজীব, মাধবধী যুবদলের সদস্য সচিব অপু, একই কমিটির আহ্বায়ক কমিটির সদস্য আল আমিন, নূরালাপুর ইউনিয়ন শাখা ছাত্রদলের সাবেক সভাপতি আজগর আলী, বেলাব উপজেলা ছাত্রদলের সভাপতি প্রার্থী বিপিএস রুবেলসহ বিভিন্ন শাখার একাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশয়টি নিয়ে নরসিংদী আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জমান জানান, ঘটনা গত ৫ মার্চের। নাহিদকে হত্যা মামলায় হাজিরা দিতে গারদে আনা হয়েছিল। সেদিন কিছু পুলিশ সদস্যের সহায়তায় তার কিছু বন্ধু নিয়ে কেক কেটে জন্মদিন পালন করেছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এসময় পুলিশের বিরক্তি প্রকাশ করে তিনি আরও জানান, গত দুদিন সরকারি ছুটি থাকায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায়নি। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

মামলার বাদী ও নিহত ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন জানান, নাহিদের সরাসরি অংশগ্রহণে তার ভাইকে হত্যা করা হয়। এসময় তার শাস্তি দাবি করেন তিনি।

বিষয়টি নিয়ে নরসিংদী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, পুলিশের দায়িত্বে অবহেলা হয়েছে কিনা এ ব বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply