অপুষ্টি ও পানিশূন্যতায় গাজায় মৃত্যু হলো দুই শিশুর

|

রমজানের প্রথম দিনে কামাল আদওয়ান হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটের ইনকিউবেটরে দুটি শিশু মারা যায়। ছবি: আনাদুলু এজেন্সি।

অপুষ্টি ও পানিশূন্যতায় গাজায় মৃত্যু হলো আরও দুই শিশুর। উত্তর গাজার বেইত লাহিয়া শহরে কামাল আদওয়ান হাসপাতালে মৃত্যু হয় তাদের। সোমবার (১১ মার্চ) এক প্রতিবেদনে তুরস্কের সংবাদ মাধ্যম আনাদুলু এজেন্সি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, এই নিয়ে খাবারের অভাবে ২৭ জনের প্রাণহানি হলো গাজায়। যদিও প্রকৃত সংখ্যা আরও বেশি বলে ধারণা করছেন অনেকেই। কারণ, হাসপাতাল পর্যন্ত পৌঁছানোর সুযোগই পাচ্ছে না অনেকে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, গাজার উত্তরে দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে ২ হাজার চিকিৎসা কর্মী। সোমবার, খাবার ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে একটি ত্রাণবহর প্রবেশ করতে পেরেছে উত্তর গাজার আল শিফা হাসপাতালে বলে জানিয়েছে ডব্লিউএইচও।

তবে, রাফাহ সীমান্তে বহু ত্রাণবাহী ট্রাক আটকে থাকলেও নানা অজুহাতে প্রবেশে বাধা দেয়া দিচ্ছে ইসরায়েলি বাহিনী। ইউএনআর ডাব্লিউএ’র প্রধান ফিলিপ্পি লাজ্জারিনি জানান, চিকিৎসার প্রয়োজনে ব্যবহৃত কাঁচি থাকার অভিযোগে, সোমবার চিকিৎসা সরঞ্জামসহ একটি ত্রাণের ট্রাক প্রবেশ করতে দেয়া হয়নি।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply