তানজিম সাকিবের নৈপুণ্যে ম্যাচে ফিরলো টাইগাররা

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টসে হেরে আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ও আভিস্কা ফার্নান্দোর ব্যাটে উড়ন্ত সূচনা পায় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে তারা যগ করেন ৭১ রান। এরপরেই বাংলাদেশের আশার প্রদীপ হয়ে জ্বলে উঠলেন তানজিম হাসান সাকিব। তার পেস আগুনে দিশেহারা হয়ে পড়ে লঙ্কান টপ অর্ডার। ৭১ থেকে ৮৪ এর মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা।

বুধবার (১৩ মার্চ) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। আগে ব্যাট করতে নেমে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদের ওপর চড়াও হয়ে সপ্তম ওভারে দলীয় পঞ্চাশ রান পূর্ণ করেন শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ও আভিস্কা ফার্নান্দো।

তবে পাওয়ারপ্লে’র শেষ ওভারে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তানজিম হাসান সাকিব। ফার্নান্দোকে ফেরান এই টাইগার। তানজিমের অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করার চেষ্টায় কট বিহাইন্ড হন লঙ্কান ওপেনার। ফার্নান্দোর বিদায়ে ভাঙে ৭১ রানের উদ্বোধনী জুটি। ৫ চার ও ১ ছক্কায় ৩৩ বলে ৩৩ রান করে ফিরেন তিনি।

এরপরের ওভারে বল করতে এসে আরেক ওপেনারকে ড্রেসিং রুমে ফেরত পাঠান তানজিম হাসান। শর্ট বলে পুল করার চেষ্টায় আগেই ব্যাট চালিয়ে ফেলেন পাথুম নিসাঙ্কা। ব্যাটের ওপরের অংশে লেগে যাওয়া বল ওয়াইড স্লিপে সহজ ক্যাচ নেন সৌম্য সরকার। ৫ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৩৬ রান করে ফিরেন নিসাঙ্কা।

এরপরের ওভারে অর্থাৎ, টানা ৩ ওভারে উইকেটের দেখা পান তানজিম হাসান। উইকেটের পেছনে চমৎকার ক্যাচে সাদিরা সামারাবিক্রামার বিদায়ঘণ্টা বাজান মুশফিকুর রহিম। তানজিমের অফ স্টাম্পের বাইরে পিচ করে লাইন ধরে রাখা ডেলিভারি অন সাইডে খেলার চেষ্টায় সামারাবিক্রামার ব্যাটের বাইরের কানায় লাগে। ডান দিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নেন মুশফিক। ৩ রান করে ফিরেন সামারাবিক্রামা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply