রোজায় ৬ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

|

ফাইল ছবি।

রমজানে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ছয় ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন। আগামী ৬ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে এ সিদ্ধান্ত।

বুধবার (১৩ মার্চ) দুপুরে বিদ্যুৎ ভবনে ব্রিফিংয়ে এ কথা জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ৭ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে বলেও জানান তিনি।

নসরুল হামিদ আরও জানান, রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সেচ পাম্প চালু থাকবে। জ্বালানির নিশ্চয়তা পেলে রমজানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা যাবে।

গ্যাসের সঙ্কট কিছুটা হতে পারে উল্লেখ করে জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, ভাসমান এলএনজি টার্মিনালের রক্ষণাবেক্ষণ চলছে। যা মার্চের শেষ নাগাদ ঠিক হবে। আবাসিকে গ্যাসের সমস্যা থাকলে সিলিন্ডার ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, রোজায় বিদ্যুৎ চাহিদার দৈনিক পিক আওয়ারে গ্যাস বিতরণ নেটওয়ার্কে সম্ভাব্য স্বল্পচাপ নিরসনের লক্ষ্যে ১২ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত পাঁচ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।

একদিন পরেই সিএনজি স্টেশন বন্ধের নতুন সময়সূচি জানালেন জ্বালানি প্রতিমন্ত্রী। উল্লেখ্য, আগে সিএনজি স্টেশন বন্ধের সময়কাল ছিল সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply