চিরনিদ্রায় শায়িত সাদি মহম্মদ

|

রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদ কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ। আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বাদ জোহর জানাজা নামাজ শেষে তাকে দাফন করা হয়েছে।

শহীদ সলিম উল্লাহর ছেলে রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদ বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনে খুবই পরিচিত মুখ। শেষবার তাকে দেখতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরী, সংগীতশিল্পী খুরশীদ আলম, অভিনেতা খায়রুল আলম সবুজ, রেজওয়ানা চৌধুরী বন্যা, গাউসুল আলম শাওন, কবির বকুল, অপি করিম, অনিমা রায়, শামিম আরা নিপা, ফরিদা পারভিনসহ সাংস্কৃতিক অঙ্গনের বহু পরিচিত মানুষ ও গণমাধ্যম ব্যক্তিত্ব।

সমস্বরে রবীন্দ্রসংগীত গেয়ে গুণী শিল্পীর শেষ বিদায়ের ডালি সাজান তারা। এসময় অনেকের চোখ অশ্রুসিক্ত হয়ে যায়। সাদি মহম্মদকে নিয়ে স্মৃতিচারণ করেন তারা। যেখান উঠে আসে সাদি মোহাম্মদের অভিমানের কথা।

বুধবার (১৩ মার্চ) রাত ৮টার দিকে মোহাম্মদপুর তাজমহল রোডের নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় প্রখ্যাত শিল্পী সাদি মহম্মদের মরদেহ। মুত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৯ বছর। তার মৃত্যুতে শোকার্ত সংগীত অঙ্গন থেকে পুরো সাংস্কৃতিক অঙ্গন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply