জামায়াতের ইফতারে এবার বিএনপি নেতারা

|

ছবি- সংগৃহীত

বিএনপি-জামায়াত নেতাদের একসঙ্গে দীর্ঘদিন প্রকাশ্যে কোনো কর্মসূচিতে দেখা যায়নি। তবে রমজানে মাসে ইফতার অনুষ্ঠানে এক টেবিলে বসতে দেখা যাচ্ছে দল ‍দুটির শীর্ষনেতাদের। শনিবার (৩০ মার্চ) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ইফতারের আয়োজন করে জামায়াতে ইসলামী। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও জমির উদ্দিন সরকারের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল এতে অংশ নেন।

এর আগে, বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর লেডিস ক্লাবে বিভিন্ন রাজনৈতিক দলের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। ওই অনুষ্ঠানে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের ও সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম অংশ নেন।

আরও পড়ুন: এক টেবিলে জামায়াত-বিএনপি, সরকার পতনে ঐক্যের ডাক

শনিবার রাজনীতিক এবং পেশাজীবীদের সম্মানে জামায়াতে ইসলামির ইফতারে দলটির আমির ডা. শফিকুর রহমান বলেন, কারও সঙ্গে ইচ্ছা করে লাগতে চায় না জামায়াত। তবে কেউ লাগতে এলে প্রতিরোধ করার অধিকার রয়েছে তাদের। তিনি বলেন, সত্য প্রতিষ্ঠার জন্য আরও একবার সবাইকে বুক পেতে প্রতিরোধ করতে হবে।

সরকারের সাথে জামায়াতের কোনো বিরোধ নেই উল্লেখ করে ডা. শফিকুর রহমান বলেন, যুদ্ধ ছাড়া সত্য প্রতিষ্ঠা হয় না। তাই লড়াই করবে তাদের দল।

ইফতারে উপস্থিত আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু ও জয়নাল আবেদিন। চেয়ারপারসনের উপদেষ্টাদের মধ্যে ছিলেন আবদুস সালাম, মাসুদ আহমেদ তালুকদার। যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারওয়ার, মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, দলটির মিডিয়া সেলের জহির উদ্দিন স্বপন ও শায়রুল কবির খানও ছিলেন ইফতার অনুষ্ঠানে।

এছাড়া সমমনা দলগুলোর মধ্যে এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, গণ অধিকার পরিষদের নুরুল হক নূর, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরানসহ জাগপা, এনপিপি, বিএলডিপি, গণদল ও বিকল্প ধারার নেতৃবৃন্দ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply