হিলিতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে ২ কারখানাকে জরিমানা 

|

হিলি করেসপনডেন্ট:

দিনাজপুরের হিলিতে লাইসেন্স বিহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে ২টি সেমাইকারখানাকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  শনিবার (৩০ মার্চ) বিকেলে হিলির স্টেশন ডাঙ্গাপাড়া এলাকায় বিভিন্ন সোমাই কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট লায়লা ইয়াসমিন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় জানান, আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে হিলির স্টেশন ডাঙ্গাপাড়া এলাকায় লাইসেন্স বিহীনভাবে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করা হচ্ছে এমন খবর পান তারা। সেই খবরের ভিত্তিতে ওই এলাকার ৩টি কারখানায় অভিযান চালানো হয়। এসময় দুটি কারখানা তাদের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। একটির অনুমোদন থাকলেও সেটির মেয়াদ ছিল না।

তিনি আরও জানান, কারখানা দুটিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করা হচ্ছিল। এসময় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরিকৃত সেমাইগুলো ধ্বংস করা হয়। সেই সাথে লাইসেন্স ছাড়া সেমাই তৈরি না করার নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া অপর কারখানাতে অনুমোদন থাকায় ও পরিবেশ ভালো থাকায় তাকে জরিমানা করা হয়নি। সেই সাথে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply