হায়দরাবাদকে হেসেখেলে হারালো গুজরাট

|

ছবি: সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো হারদরাবাদ শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৬২ তুলতে সক্ষম হয়। লক্ষ্য তাড়ায় সাই সুদর্শন ও ডেভিড মিলারের ব্যাটে ৫ বল হাতে রেখেই সহজ জয় তুলে নেয় শুভমান গিলের দল।

রোববার (৩১ মার্চ) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ১১ রান তোলেন মায়াঙ্ক আগারওয়াল ও ট্রাভিস হেড। উদ্বোধনী জুটিতে ৩৪ রান তোলেন এই দুই ব্যাটার। তবে ইনিংস বড় করতে পারেননি আগারওয়াল। ১৭ বলে ১৬ রান করে আজমতউল্লাহ ওমরজাইয়ের শিকার হন তিনি। রশিদ খানের করা ইনিংসের ষষ্ঠ ওভারে ১৫ রান তোলেন ট্রাভিস হেড ও অভিষেক শর্মা।

পাওয়ারপ্লে’তে ৫৬ রান তুললেও বড় ইনিংস খেলতে পারেননি সানরাইজার্স হায়দরাবাদের কোনো ব্যাটারই। দলীয় ৫৮ রানে আফগান লেগ স্পিনার নুর আহমেদের বলে বোল্ড হন আগের ম্যাচে ঝড়ো ফিফটি করা হেড। তিনটি চারের সাহায্যে ১৪ বলে হেডের ব্যাট থেকে আসে ১৯ রান। যৌথভাবে ইনিংস সর্বোচ্চ রান করেন অভিষেক শর্মা। মোহিত শর্মার শিকার হওয়ার আগে তিনি করেন ২০ বলে দুইটি করে চার ও ছক্কায় ২৯ রান।

মার্করামকে বেশিক্ষণ থিতু হতে দেননি উমেশ যাদব। ১৭ রানের ইনিংসে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি তিনি। ঝড়ের আভাস দিলেও অল্পতেই ফিরেছেন প্রোটিয়া ব্যাটার হেনরিখ ক্লাসেনও। মাত্র ১৩ বলে একটি চার ও দুইটি ছক্কায় ২৪ রান করে রশিদ খানের শিকার হন তিনি। এরপর ছোট ছোট ইনিংস খেলেন শাহবাজ আহমেদ ও আব্দুল সামাদ। ২০ বলে একটি করে চার ও ছক্কায় ২২ রান করেন শাহবাজ আহমেদ। আব্দুল সামাদের ঝড়ো ইনিংসে ভর করে ১৬০ রানের গণ্ডি পেরোয় সানরাইজার্স হায়দরাবাদ।

শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাড়ায় ৮ উইকেটে ১৬২ রান। আব্দুল সামাদ খেলেন ১৪ বলে তিনটি চার ও এক ছক্কায় ২৯ রানের ঝড়ো ইনিংস। গুজরাটের হয়ে ৩টি উইকেট নেন মোহিত শর্মা। এছাড়াও একটি করে উইকেট নেন রশিদ খান, নুর আহমেদ, উমেশ যাদব ও আজমতউল্লাহ ওমরজাই।

রানতাড়ায় ভালো সূচনা পায় গুজরাট। উদ্বোধনী জুটিতে ৩৬ রান তোলেন শুভমান গিল ও ঋদ্ধিমান সাহা। ১৩ বলে একটি চার ও দুই ছক্কায় ২৫ রান করে শাহবাজ আহমেদের শিকারে পরিণত হন সাহা। এরপর সাই সুদর্শনকে নিয়ে গুজরাটের ইনিংস এগিয়ে নেন শুভমান গিল। দলীয় ৭৪ রানে ব্যক্তিগত ৩৬ রানে মারকান্দের শিকার হন গিল। আউট হওয়ার আগে ২৮ বলে দুইটি চার ও এক ছক্কায় সাজানো ৩৬ রানের ইনিংস খেলেন তিনি।

এরপর ডেভিড মিলারকে সাথে নিয়ে গুজরাটকে প্রায় জয়ের বন্দরে পৌঁছে দেন সাই সুদর্শন। সুদর্শন ও মিলার মিলে ইনিংসের ১৬তম ওভারে তোলেন ২৪ রান। মায়াঙ্ক মারকান্দেকে ওই ওভারে দুইটি করে চার ও ছক্কা হাঁকান তারা। কামিন্সের শিকার হওয়ার আগে ৩৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৪৫ রানের ইনিংস খেলেন তিনি।

বাকি আনুষ্ঠানিকতা সারেন ডেভিড মিলার ও বিজয় শঙ্কর। মাত্র ১৮ বলে ৩০ রানের জুটি গড়েন তারা। শেষ ওভারে ছক্কা মেরে দলের সাত উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মিলার। প্রোটিয়া বাঁহাতি ব্যাটার অপরাজিত ছিলেন ২৭ বলে চারটি চার ও দুই ছক্কায় ৪৪ রান করে। বিজয় শঙ্কর করেন ১১ বলে ১৪ রান। হায়দরাবাদের হয়ে একটি করে উইকেট নেন শাহবাজ আহমেদ, মায়াঙ্ক মারকান্দে ও প্যাট কামিন্স। এই জয়ে তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট তালিকায় চারে উঠে আসল গুজরাট টাইটান্স। শীর্ষস্থান ধরে রেখেছে চেন্নাই সুপার কিংস।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply