দেশে গণতন্ত্র বলতে কিছু নেই: ফখরুল

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

সারাদেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে, মানুষের অধিকার বলতে কিছু নেই, গণতন্ত্র বলতে কিছু নেই। এমনই অভিযোগ করলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বললেন, এখনও সংগ্রাম করে চলেছি। আমরা বিশ্বাস করি জনগণকে সঙ্গে নিয়ে তারেক রহমানের নেতৃত্বে কামিয়াব হবো।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে নিজ জেলা ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় জেলা বিএনপির প্রয়াত সভাপতি তৈমুর রহমানের কবর জিয়ারত শেষে পরিবার পরিজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পৃথিবীতে কোনো স্বৈরাচারী শক্তি বেশিদিন টিকতে পারেনি, হিটলার ও নমরুদ ধ্বংস হয়ে গেছে। মানুষের পক্ষে না থাকলে বা তার কল্যাণে কাজ না করলে কখনোই টিকে থাকা যায় না।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রশাসন আপনাদের নির্যাতন করছে, আপনারা এখনও বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন। বিভিন্ন মামলায় আদালতে হাজিরা দিতে হয়, তারপরও আপনারা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছেন। মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকাই সবচেয়ে বড় বিজয়।

তিনি আরও বলেন, কখনও পরাজিত মনোভাব নিবেন না। আওয়ামী লীগ এই দেশকে দলীয় রাষ্ট্রে পরিণত করেছে। নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। তারা অতীতে যখন ক্ষমতায় ছিল তখন একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল।

ফখরুল বলেন, বর্তমানে বাংলাদেশের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। অধিকার প্রতিষ্ঠা করাই এখন বড় বিষয়। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, পৌর বিএনপির সভাপতি শরিফুল ইসলাম শরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আনছারুল হক, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, ছাত্রদল সভাপতি মো. কায়েসসহ বিএনপির জেলা উপজেলার বিভিন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply