রূপগঞ্জে বেতন ও বোনাস দাবিতে মহাসড়ক অবরোধ, শ্রমিক–পুলিশ সংঘর্ষে আহত ২০

|

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় বেতন ও বোনাসের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে গার্মেন্টস শ্রমিকরা। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার আড়িয়াবো এলাকার মহাসড়কে এ ঘটনা ঘটে। এতে মহাসড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ সময় পুলিশ রাবার বুলেট-টিয়ারশেল ছুড়লে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। পরে রাত সোয়া ৮টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শ্রমিকরা জানান, ‘এসিএস টেক্সটাইল’ নামক গার্মেন্টসে প্রায় সাড়ে ৩ হাজার শ্রমিক কর্মরত রয়েছেন। বৃহস্পতিবার দুপুরে মার্চ মাসের বেতনসহ ঈদ বোনাস দেয়ার কথা ছিল কারখানার মালিকপক্ষের। কিন্তু বিকেল হলেও বেতন বোনাস পাননি তারা। একপর্যায়ে তারা কারখানার ভিতরে বিক্ষোভ শুরু করেন।

পুলিশ জানায়, পরে খবর পেয়ে তাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা মালিকপক্ষের সাথে কথা বলে রোববারের মধ্যে বেতন ও বোনাস পরিশোধ করা হবে বলে শ্রমিকদের আশস্ত করার চেষ্টা করে। প্রথমে শ্রমিকরা এটি মেনে নিলেও পরে তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় যানজটে আটকে পড়া বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করার অভিযোগ ওঠে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply