প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ৬ ক্রিকেটার

|

ছবি: সংগৃহীত

নানান জল্পনা শেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।যেখানে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ৬ ক্রিকেটার। তারা হলেন, ওপেনার তানজিদ হাসান, মিডল অর্ডার ব্যাটার তাওহীদ হৃদয়, উইকেটকিপার ব্যাটার জাকের আলী, বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম, লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেন ও পেসার তানজিম হাসান এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন।

এই ছয় ক্রিকেটারের মধ্যে ওয়ানডে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে তিনজনের। সবশেষ ভারত বিশ্বকাপে খেলেছিলেন তানজিদ তামিম, তানজিম সাকিব ও তাওহীদ হৃদয়। এরমধ্যে তামিম সবগুলো ম্যাচে খেললেও সাকিব খেলেছেন মাত্র দু’টি।

তবে প্রথমবারের মতো বিশ্বকাপের মঞ্চে অভিষেক হতে যাচ্ছে তিন ক্রিকেটারের। উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী, দুই স্পিনার তানভীর ইসলাম ও রিশাদ হোসেন।

সবশেষ বিপিএল শেষে কোচ সালাহউদ্দিনের এক মন্তব্যে আলোচনায় আসেন জাকের আলী অনিক। সুযোগ পান শ্রীলঙ্কার বিপক্ষে দলে। ফিনিশারের ভূমিকায় নিজেকে দারুণভাবে প্রমাণ করে সুযোগ করে নেন বিশ্বকাপ দলেও। লিটনের ইনজুরির কারণে উইকেটের পেছনেও নিজেকে প্রমাণ করেছেন জাকির।

বিপিএলে ধারাবাহিক পারফরমেন্সের স্বীকৃতি পেয়েছেন স্পিনার তানভীর ইসলাম। লাল-সবুজ জার্সিতে উল্লেখযোগ্য কোন পারফরমেন্স না থাকলেও বিকল্প না থাকায় বিশ্বকাপের দরজা খুলে যায় তানভীরের। ক্যারিবিয়ান উইকেটে সাকিব-শেখ মেহেদীর সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে দেখা যেতে পারে তাকে।

আর ওয়ানডে দিয়ে যাত্রা শুরু করা লেগ স্পিনার রিশাদ হোসেনও আছেন বিশ্বকাপ দলে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে চার-ছক্কার ঝড় তুলে জায়গা করে নেন টি-২০ দলে। জিম্বাবুয়ের বিপক্ষে আস্থার প্রতিদান দিয়ে এবার পেলেন বিশ্বকাপের টিকিট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply