মোস্তাফিজের না থাকাটা ভুগিয়েছে চেন্নাইকে

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের লিগ পর্ব শেষ হচ্ছে আজ। রোববার (১৯ মে) রয়েছে দুটি ম্যাচ। সেটি নির্ধারণ করবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানের স্লট। তবে এর আগে শনিবার রাতে চিন্নাস্বামী স্টেডিয়ামে হয়ে গেছে এবারের মৌসুমের অঘোষিত কোয়ার্টার ফাইনাল। জয় ও রাননেট হিসাবের মারপ্যাঁচ কাটিয়ে চেন্নাইকে বিদায় করে শেষ চারের জায়গা নিশ্চিত করেছে বেঙ্গালুরু। ম্যাচ হারের পর দলের দুই আস্থা লঙ্কান পেসার পাথিরানা ও বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজকে স্মরণ করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

গত ১ মে পর্যন্ত আইপিএল খেলার অনুমতি পেয়েছিল মোস্তাফিজ। তাই ফিজ যে লিগ পর্বের শেষ চার ম্যাচ খেলতে পারবে না সেটি আগেই জানা ছিলো দলটির। এর সাথে পাথিরানার ইনজুরি। সব মিলিয়ে চেন্নাইয়ের শক্তিশালী বোলিং অ্যাটাককে কিছুটা দুর্বল করে ফেলেছিল। চিন্তার ভাজ উঁকি দিচ্ছিলো অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের কপালে।

চেন্নাইয়ের এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) করা পোস্ট।

লিগ পর্বে পাথিরানা-মোস্তাফিজ চেন্নাইকে বাঁচিয়েছেন বারবার। বেঙ্গালুরুর বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রুতুরাজ বলেন, পাথিরানা চোটে পড়ল। ফিজকেও আমরা মিস করেছি। সামাজিক যোগাযোগমাধ্যমেও ফ্র্যাঞ্চাইজিটি শেয়ার করেছে ফিজ না থাকার ব্যাপারটি। তাকে মিস করেছে পুরো দল।

প্রসঙ্গত, এই বেঙ্গালুরুর বিপক্ষেই আসরে নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ের হয়ে ৪ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। ম্যাচটিতে আরসিবিকে ৬ উইকেটে হারিয়েছিল চেন্নাই। সেদিন বেঙ্গালুরুর টপ লাইনআপের ফাফ ডু প্লেসি, বিরাট কোহলিকে ফেরানোর পাশাপাশি রজত পাতিদার ও ক্যামেরন গ্রিনকে সাজঘরে পাঠিয়েছিলেন ফিজ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply