‘যুক্তরাষ্ট্রকে হালকাভাবে নেয়ায় বাংলাদেশের থেকে ম্যাচ বের করা সহজ হয়েছে’

|

ফাইল ছবি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০ ধাপ পিছিয়ে যুক্তরাষ্ট্র। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টাইগারদের হারিয়ে তারা জন্ম দিল সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় অঘটনের। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেলেও অভিজ্ঞতায় এগিয়ে থাকা বাংলাদেশকে হারানোর বিষয়টি ছিল বেশি তাৎপর্যপূর্ণ।

বাংলাদেশের দেয়া ১৫৪ রানের লক্ষ্য ৩ বল ও ৫ উইকেট হাতে রেখেই টপকে যায় যুক্তরাষ্ট্র। একটা সময় টাইগার বোলাররা চেপে ধরলেও ম্যাচ বের করে আনেন হারমিত সিং ও কোরি অ্যান্ডারসন। প্রতিপক্ষ তাদের হালকাভাবে নেয়ায় ম্যাচ বের করা সহজ হয়েছে বলে মনে করেন হারমিত।

হারমিত সিং বলেন, আমরা ভেবেছিলাম মোস্তাফিজ বাতাসের বিপরীতে বোলিং করবেন। কিন্তু যখন তাকে দেখেছি বাতাসের দিক থেকে বোলিং করতে, তখন ভেবেছি অন্য প্রান্ত থেকে কোনো ওভারে ২০ রান নেয়ার সুযোগ আছে আমাদের। হতে পারে তারা আমাদের গুরুত্ব দেয়নি, অথবা অন্য কিছু। তবে মোস্তাফিজের ৪ ওভার শেষ করে দেয়ায় আমাদের বিশ্বাস ছিল শেষ ওভারে ২০ রান নিতে পারবো আমরা।

১৫৪ রানের লক্ষ্য তাড়া করা কষ্টসাধ্য কোনো বিষয় ছিল না বলে দাবি করেন হারমিত সিং। সম্প্রতি কানাডার বিপক্ষে ৪-০ তে সিরিজ জয়ের পর বাংলাদেশের বিপক্ষে এই জয়, নতুন দিনের ইঙ্গিত যুক্তরাষ্ট্রের ক্রিকেটে। হারমিত সিং বলেন, উইকেট যেমন ছিল, তাতে এই রান ১৮তম ওভারের মধ্যে তাড়া করতে পারবো বলে ভরসা ছিল আমাদের। এমন ধীরগতির উইকেটেই খেলতে অভ্যস্ত আমরা। বাংলাদেশিদের জন্য হয়তো এটা কঠিন মনে হয়েছে, যে কারণে তারা একটু ধীরে এগিয়েছে। ব্যাটারদের প্রতি সম্মান জানাই, তারাই আমাদের লড়াইয়ে রেখেছে।

বিশ্বকাপ শুরুর আগে অপ্রত্যাশিত এক ধাক্কা হজম করতে হয়েছে বাংলাদেশকে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে পা হড়কে ১-০’তে পিছিয়ে আছে টাইগাররা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply