টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের জন্য ‘বড় কিছু’ করার স্বপ্ন জাকেরের

|

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো লাল-সবুজ জার্সিতে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মারকুটে জাকের আলী অনিক। ক্রিকেটের ছোট ফরম্যাটে টাইগারদের হয়ে প্রতিটি ম্যাচে ভালো পারফর্ম্যান্স করে দেখাতে ও জিততে চান উইকেট কিপার এ ব্যাটার। সেই সাথে দেশের জন্য বড় কিছু করার ইচ্ছার কথাও জানিয়েছেন জাকের।

মঙ্গলবার (২৮ মে) বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) ফেসবুক পেজে দেয়া এক ভিডিও বার্তায় ক্রিকেটে নিজের বেড়ে ওঠা এবং বিশ্বকাপ নিয়ে স্বপ্নের কথা বলেছেন জাকের।

বিশ্বকাপে নিজের স্বপ্ন ও লক্ষ্য নিয়ে জাকের বলেন, দল হিসেবে আমি চাইবো, আমরা প্রতিটা ম্যাচে ভালো পারফরম্যান্স করে দেখাতে এবং জিততে। নিজের দেশের জন্য বড় কিছু করার ইচ্ছা আছে। এই বিষয়টা সব সময় ভাবনায় কাজ করে। ইচ্ছা থাকবে, আগে যেসব জিনিস অর্জন করতে পারিনি, সেসব যেন এবার অর্জন করতে পারি।

টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলার শুরু হয় জাকেরের। হ্যাংজু এশিয়ান গেমসে প্রথমবারের মতো খেলেছিলেন তিনি। তবে মূল জাতীয় দলে তার অভিষেক হয় গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে। সিলেটের সেই ম্যাচে ৩৪ বলে ৬৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। সেই থেকে টি-টোয়েন্টিতে জাতীয় দলের নিয়মিত মুখে জাকের।

তিনি বলেন, দেশের হয়ে খেলাটা সবচেয়ে বড় ব্যাপার। আর সেটি যদি বিশ্বকাপের মঞ্চে হয় আরও ভালো। যখন থেকেই জানি আমি আছি (বিশ্বকাপ দলে) ম্যাচ বাই ম্যাচ দেখা শুরু করেছি, যে কার সঙ্গে কিভাবে খেলতে হবে। প্রতিপক্ষের সঙ্গে কৌশল কি রকম হওয়া উচিত।

বাংলাদেশ দলের নবীন সদস্যদের একজন জাকের। দলের সঙ্গে মানিয়ে নেয়া নিয়ে তিনি বলেন, যেভাবে দলে আমাকে স্বাগত জানানো হয়েছে, সেটা আমার খুব ভালো লেগেছে। সেটা আসলেই বিশেষ কিছু ছিল।

বর্তমানে জাতীয় দলের নিয়মিত মুখ জাকের। তাকে ঘিরে দারুণ কিছুর স্বপ্ন দেখছে সমর্থকরা। একটা সময় অনিকের মাও স্বপ্ন দেখত কবে তার ছেলে জাতীয় দলের জার্সি গায়ে খেলবে। মায়ের সেই স্বপ্ন সত্যি করেছেন অনিক।

ডানহাতি এ ব্যাটার বলেন, কাছের সবাই খুব গর্ববোধ করে। আম্মার স্বপ্ন ছিল, আমি দেশের হয়ে খেলব। উনি সব সময় বলতেন, “তোর তামিম ভাই, সাকিব ভাই, মাশরাফি ভাইদের দলে তুই কবে খেলবি।” এটাই আমার আম্মার স্বপ্ন ছিল। আর এখন উনি খুব গর্ববোধ করেন। আব্বা যত দিন ছিলেন, তিনি মাঠে বসে থাকতেন। আব্বা যখন থাকতেন না, আমার বোন নিয়ে যেত।

বিশ্বকাপের মূলমঞ্চে নামার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আজ (মঙ্গলবার) প্রথমটিতে টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply