‘বাংলাদেশের সম্ভাবনা আছে, তবে বিশ্বকাপ জিততে ধারাবাহিকতা লাগবে’

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে হার। রীতিমতো আত্মবিশ্বাসের তলানিতে নাজমুল শান্ত’র দল। তারপরও টাইগারদের এই দলটিকে বিপদজ্জনক বললেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। বিশ্বকাপে বাংলাদেশের ভালো কিছুর সম্ভাবনাও দেখছেন তিনি। তবে ট্রফি জিততে ধারাবাহিকভাবে পারফর্ম করতে হবে টাইগারদের। বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে এমন মন্তব্য করেছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং।

বর্তমানে বিশ্বকাপের শুভেচ্ছাদূতের ভূমিকায় আছেন ভারতের হয়ে দু’টি বিশ্বকাপ জয়ী তারকা অলরাউন্ডার যুবরাজ সিং। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভিতে এসে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ দলে প্রতিভাবান ক্রিকেটারের অভাব নেই বলেই মনে করেন যুবরাজ। তবে প্রতিভার সঙ্গে বাংলাদেশী ক্রিকেটারদের ধারাবাহিকতাও প্রত্যাশা করছেন তিনি। ধারাবাহিক না হলে বিশ্বকাপে ভালো কিছু কড়া সম্ভব নয় বলেও মনে করেন তিনি।

যুবরাজ সিং বলেন, বাংলাদেশের সম্ভাবনা আছে। তারা বিপজ্জনক দল। আগেও বেশ কিছু অঘটনের জন্ম দিয়েছে তারা। তবে বিশ্বকাপ জিততে হলে ধারাবাহিকভাবে পারফর্ম করতে হবে। যা বাংলাদেশ করতে পারছে বলে আমি মনে করি না। তবে তাদের সেই সামর্থ্য আছে।

এদিকে দশ বছর ধরে আন্তর্জাতিক কোনো শিরোপা জিতে না ভারত। শেষবার ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল দেশটি। সেটিই ছিল ভারতের সবশেষ শিরোপা। তার আগে ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল তারা।

সেই দু’টি বিশ্বকাপজয়ী দলের সেরা পারফর্মার যুবরাজ নিজ দেশকে নিয়ে বলেন, আমাদের জন্য ভালো মুহূর্ত সেটাই হবে যদি ভারত জিতে। লম্বা সময় ধরে ভারত আইসিসি শিরোপা জিতে না, ছেলেরা সেটা করে দেখাবে।

আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply