শ্রীলঙ্কার বিপক্ষে ফিরবেন তাসকিন, শরিফুলকে নিয়ে অপেক্ষা

|

ছবি: সংগৃহীত

সময়টা বড্ড খারাপ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের, তার উপর দলের দুই স্ট্রাইক বোলার ইনজুড়িতে। চোট নিয়েই বিশ্বকাপে এসেছিলেন তাসকিন আহমেদ আর প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে হাতে ৬ সেলাই পরেছিলো শরিফুল ইসলামের। সেলাইয়ের কারণে সেরে উঠতে কিছুদিন সময় লাগবে তার। শরিফুলের তাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ প্রায় অনিশ্চিত বলা যায়। তবে মূল আসরের আগে তাসকিনকে নিয়ে আশার বাণী শুনিয়েছেন বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদ আহমেদ।

বৃষ্টিতে গ্রান্ড পেইরির আউট ডোরে অনুশীলন করা না হলেও; এদিন তাসকিন এসেছিলেন ক্রিকেট একাডেমির ইনডোরে। বোলিং কোচকে নিয়ে করেছেন তিন ওভার বল। কতটা সুস্থ হলেন তাসকিন? ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারবেন তো তিনি

বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদ আহমেদ গণমাধ্যমকে বলেন, তাসকিন অনেক উন্নতি করেছে। আজ আউটডোরে বোলিং করার পরিকল্পনা ছিল যেহেতু বোলিং করার পরিকল্পনা করেছে, তাকে এ কারণে ইনডোরে আসা। ৫ জুন তার পুরোপুরি বোলিং শুরুর কথা। সেটা দেখে বলা যাবে ৭ জুনের ম্যাচে ওকে পাব কি না। এখন পর্যন্ত তার খুব ভালো অগ্রগতি।

তাসকিনকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বলেও জানিয়েছেন বিসিবির এই ফিজিও। এই পেসারের শারীরিক অবস্থা ভালো দেখেই তাকে বিশ্বকাপ দলে রাখা হয়েছে। এই ধরনের চোট সেরে উঠতে ৪ সপ্তাহের মতো সময় লাগে। ৭ জুনের মধ্যে তাসকিন শতভাগ ফিট হয়ে যাবেন বলেই আশাবাদী বায়েজিদ।

তিনি আরও বলেন, তাসকিনের সম্ভাবনা খুব ভালো। এ কারণেই সে বিশ্বকাপ দলে আছে। এ ধরনের চোট চার সপ্তাহের মধ্যে সেরে ওঠে। এ ধরনের চোটের পর শতভাগ ফিট বলা যায় না, তবে অনেক ভালো অবস্থায় থাকবে সে। আশা করি, ৭ জুনের মধ্যেই শতভাগ ফিট হয়ে যাবে।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছিলেন শরিফুল ইসলাম। তার প্রথম ম্যাচে খেলার সম্ভাবনা নেই। সেটা জানা গেছে আগেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা আছে। শরিফুলের অবস্থা জানতে আরও তিন-চারদিন সময় লাগবে বলে জানালেন বায়েজিদ।

বিসিবির এই ফিজিওর ভাষ্য, এ ধরনের সেলাইয়ে ৭ থেকে ১০ দিনের মধ্যে নিরাময় হয়ে যায়। বাকিটা খেলোয়াড়ের ওপর নির্ভর করে। আরও তিন-চার দিন পর ওর ব্যাপারটা বোঝা যাবে। কারও কারও খুব দ্রুত ঠিক হয়ে যায়। তবে প্রথম ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা ক্ষীণ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply