নভেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের রাস্তা নির্মাণ: মেয়র আতিক

|

দক্ষিণখান ও উত্তরখান এলাকার ৮১ কিলোমিটার সড়ক ও ড্রেনেজ নির্মাণ কাজ ৩০ নভেম্বরের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ মঙ্গলবার (৪ জুন) দুপুরে ডিএনসিসি অন্তর্ভুক্ত নতুন ১৮টি ওয়ার্ডের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

রাস্তা ও ড্রেনেজ নির্মাণ কাজ পরিদর্শন শেষে তিনি এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি এলাকাবাসীর সমস্যার কথা শোনেন এবং সমস্যা দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন।

মেয়র আতিক বলেন, দীর্ঘ প্রায় ৫০ বছর ধরে এই এলাকার মানুষ সড়কে দুর্ভোগ পোহাচ্ছে। একসময় ইউনিয়ন থাকায় এই এলাকায় তেমন উন্নয়ন কর্মকাণ্ড হয়নি। এখন টেকসই উন্নয়নের লক্ষ্যে সিটি করপোরেশন প্রশস্ত রাস্তা ও ড্রেনেজ নির্মাণের কাজ শুরু করেছে। এছাড়াও এই এলাকায় সকড়ের কাজ শেষে ৫ হাজার ৭২২টি এলইডি স্মার্ট লাইট স্থাপন করার কথাও জানান ডিএনসিসি মেয়র।

তিনি আরও বলেন, আমি উত্তরায় থাকি। এই এলাকার মানুষের কষ্ট আমি জানি। এখানে অনেক গলি রাস্তা রয়েছে, যেগুলো অনেক সরু। কোনো অ্যাম্বুলেন্স ঢুকতে পারে না। আমি সবাইকে অনুরোধ করছি, আপনারা গলির রাস্তাগুলো ২০ ফুট প্রশস্ত করার জন্য জায়গা ছেড়ে দিন। এসময় অবৈধভাবে রাস্তা ও খালের জমি দখল করে কেউ বাড়ি বা ভবন নির্মাণ করলে তা ভেঙে ফেলার হুঁশিয়ারি দেন মেয়র।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply