শুরুর ধাক্কা সামলে লড়াকু সংগ্রহ পাকিস্তানের

|

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পড়েছিল পাকিস্তান। সেই বিপর্যয় সামাল দিয়ে লড়াকু সংগ্রহ করেছে বাবর আজমের পাকিস্তান। বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের সামনে ১৬০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকিস্তান।

এর আগে, ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাবর আজমের পাকিস্তান। পাওয়ার প্লে’তে তিন উইকেট হারিয়ে মাত্র ৩০ রান তুলতে পারে এশিয়ার দেশটি। তবে ব্যাটিংয়ে নেমে ইনিংসের তৃতীয় বলেই ছক্কা হাঁকিয়ে আগ্রাসী ব্যাটিংয়ের ইঙ্গিত দিয়েছিলেন ওপেনার রিজওয়ান। তবে তার ইনিংস বেশিদূর এগোয়নি। যুক্তরাষ্ট্রের বোলার নেত্রভলকার বলে টেইলরের দুর্দান্ত ক্যাচ সাজঘরের পথ ধরেন এই উইকেটরক্ষক ব্যাটার। ফেরার আগে করেন মাত্র ৯ রান।

রিজওয়ানের বিদায়ের পর উসমান খান-ফখর জামানও বেশিক্ষণ টিকতে পারেননি ক্রিজে। উসমান তিন বলে মাত্র ৩ রানে ফিরে যান। ফখর জামান ফেরেন ৭ বলে ১১ করে। এতে ২৬ রানেই তিন উইকেট হারায় পাকিস্তান। এরপর অধিনায়ক বাবর ও শাদাব খানের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। এই জুটি ৪৮ বলে তোলে ৭২ রান। শাদাব খানের পর ক্রিজে এসে দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি উসমান খান। তিনি প্রথম বলেই কেনজিগের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে বিদায় নেন। ফলে দুই বলে দুই উইকেট হারায় পাকিস্তান।

একপ্রান্ত আগলে ধরে রাখা বাবর আজমও এরপর বেশিক্ষণ টিকতে পারেননি। ৪৩ বলে ৪৪ রান করে বাবর বিদায় নিলে ১২৫ রানেই ৬ উইকেট হারায় পাকিস্তান। শেষদিকে ঝড় তুলতে পারেননি ইফতিখার আহমেদও। তিনি ১৮ রান করে যখন ফেরেন তখন পাকিস্তানের স্কোর ৭ ‍উইকেটে ১৩৯। শেষদিকে পেসার শাহীন আফ্রিদির ১৬ বলে ২৩ রানের ক্যামিওতে নির্ধারিত ওভার শেষে ১৫৯ রানে থামে পাকিস্তানের ইনিংস।

যুক্তরাষ্ট্রের পক্ষে কেনজিগ চার ওভারে ৩০ রানের বিনিময়ে তিন উইকেট, নেত্রভলকার ১৮ রানের বিনিময়ে শিকার করেন দুই উইকেট। আলী খান ও জসদ্বীপ সিং শিকার করেছেন একটি করে উইকেট।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply