রাহুল গান্ধিই হচ্ছেন লোকসভার বিরোধী দলীয় নেতা

|

ভারতের লোকসভায় বিরোধী দলীয় নেতা হিসবে রাহুল গান্ধিকে মনোনীত করেছে কংগ্রেস। শনিবার (৮ জুন) কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাব সর্বসম্মতিক্রমে পাস হয়েছে। কংগ্রেসের সিনিয়র নেতা কেসি ভেনুগোপাল এ তথ্য জানিয়েছেন। তবে ভেবে দেখার জন্য সময় চেয়েছেন রাহুল গান্ধিই। খবর এনডিটিভির।

কেসি ভেনুগোপাল জানান, বিরোধী দলীয় নেতা হতে এরইমধ্যে ওয়ার্কিং কমিটির পক্ষ থেকে রাহুল গান্ধিকে অনুরোধ জানানো হয়েছে। শিগগিরই রাহুল গান্ধি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।

কংগ্রেসের এই নেতার মতে, বর্তমানে এই পদের জন্য রাহুলই সবচেয়ে যোগ্য। কেবল কেসি ভেনুগোপাল নন, চব্বিশের লোকসভা নির্বাচনে দলটির ৯৯টি আসনে জয়ের জন্য রাহুল গান্ধিকেই কৃতিত্ব দিচ্ছে সবাই। এজন্য ভারত জোড়ো যাত্রাকেও অন্যতম কৃতিত্ব দেয়া হচ্ছে।

বৈঠকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গে, রাহুল, গান্ধি, সোনিয়া গান্ধিসহ দলটির শীর্ষ নেতারা অংশ নেন। ২০১৯ সালের সাধারণ নির্বাচনে কংগ্রেস মাত্র ৫২টি আসনে জয় পেয়েছিল। এবার তা বেড়ে দাঁড়িয়েছে ৯৯-এ। আর গেরুয়া শিবিরের বিরুদ্ধে কংগ্রেসের নেতৃত্বাধীন ‘ইন্ডিয়া’ জোট এবার ২৩৩ আসন পেয়েছে। ক্ষমতায় যেতে দরকার ২৭২টি আসন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply