কলকাতায় বিএফটিসিসির ‘নায়করাজ রাজ্জাক’ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের অভিনেতা আবুল হায়াত

|

সুকান্ত চট্টোপাধ্যায়, কলকাতা প্রতিনিধি :

বাংলাদেশের ‘নায়করাজ রাজ্জাক’ অ্যাওয়ার্ড সম্মাননা পেয়েছেন প্রখ্যাত অভিনেতা আবুল হায়াত। শনিবার (৮ জুন) সন্ধ্যায় কলকাতার ইস্টার্ন বাইপাস লাগোয়া অভিজাত ‘স্প্রিং ক্লাবে বিএফটিসিসির আয়োজিত অনুষ্ঠানে প্রবীণ অভিনেতার হাতে এই পুরস্কার প্রদান করা হয়।

সম্মাননা পেয়ে আবুল হায়াত বলেন, এটি চমৎকার একটি ব্যাপার। রাজ্জাক ভাই একজন শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। তার সাথে খুব ভালো সম্পর্ক ছিল।

হায়াত আরও বলেন, আমি যে চলচ্চিত্রে আসবো তা কোনদিনও ভাবিনি। এই বাংলার মানুষ আমাকে চেনে, আমি যে কাজটা করি সেটাও জানে। এটা অত্যন্ত আবেগ আপ্লুত ব্যাপার।

‘বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্স’ এর উদ্যোগে ষষ্ঠ বর্ষ বিএফটিসিসি চলচ্চিত্র ও টেলিভিশন পুরস্কার প্রদান অনুষ্ঠানে পুরস্কার স্বরূপ অভিনেতা আবুল হায়াতের হাতে তুলে দেয়া হয় উত্তরীয়, স্মারক, ফুলের তোড়া, সনদ এবং নগদ অর্থ। তার হাতে এই পুরস্কার তুলে দেন বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও ত্রাণ দফতরের প্রতিমন্ত্রী মহিববুর রহমান এমপি।

তিনি জানান, দুই বাংলার শিল্প সংস্কৃতি নাটক চলচ্চিত্র গোটা বিশ্বে সমাদৃত। শিক্ষামূলক নাটক ও চলচ্চিত্রের মাধ্যমে সমাজ তথা দেশের মানুষ নতুন কিছু জানতে পারবে। নির্মাতা ও উদ্যোক্তাদের সেক্ষেত্রে নাটক ও চলচ্চিত্র নির্মাণের বিষয়ের ক্ষেত্রে সুস্থ শান্তি মূলক সামাজিক পরিবেশ সৃষ্টি করতে আরও বেশি যত্ন নিতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএফটিসিসির সভাপতি অঞ্জন বোস, কোষাধক্ষ্য তপন রায়।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply