বাঁচা-মরার লড়াইয়ে কানাডার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে কানাডার বিপক্ষে আজ মাঠে নামবে পাকিস্তান। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ‘এ’র এই খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮’টায়।

যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে প্রথম দুই ম্যাচ হেরে অনেকটাই সুপার এইটের পথ থেকে ছিটকে গেছে পাকিস্তান। পরের রাউন্ড নিশ্চিতের জন্য শেষ দুই ম্যাচে জয়ের পাশাপাশি গ্রুপের অন্য খেলাগুলোর দিকেও তাকিয়ে থাকতে হবে বাবর আজমদের। বোলিং আক্রমণে প্রভাব দেখালেও ব্যাটিংয়ে টপ অর্ডারে সুবিধা করতে পরছে না পাকিস্তান। তবে ব্যর্থতা দূরে ঠেলে ঘুরে দাঁড়াতে মরিয়া বাবর-রিজওয়ানরা।

এদিকে, কানাডা এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বে দুটি ম্যাচ খেলেছে। যার একটিতে জিতেছে আর হেরেছে একটিতে। আসরের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা কানাডা নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে চমক দেখিয়েছে। সে ম্যাচে কানাডা জিতেছিল ১২ রানে। তাই সুপার এইট পর্বে খেলার সুযোগ রয়েছে কানাডারও। আর সেক্ষেত্রে আজ পাকিস্তানকে হারাতে হবে কানাডার। তাই দুই দলের জন্যই গুরুত্বপূর্ন ম্যাচটি।

দু দল টি–টোয়েন্টি ক্রিকেটে একবার মাত্র মুখোমুখি হয়েছে। ২০০৮ সালে কানাডায় অনুষ্ঠিত সে ম্যাচটিতে পাকিস্তান জিতেছিল ৩৬ রানে। ১৬ বছর পর আবার দু দল মুখোমুখি হচ্ছে টি–টোয়েন্টি ক্রিকেটে। আর সেটি বিশ্বকাপে। একেবারে গুরুত্বপূর্ণ এক ম্যাচে।

কানাডার তরুণ দলের বিপক্ষে পাকিস্তানকে লড়তে হবে সর্বশক্তি দিয়ে। কারণ এই ম্যাচে জয়ের পাশাপাশি রান রেটের দিকেও খেয়াল রাখতে হবে পাকিস্তানের। দলটির বোলাররা ভালো করলেও ব্যাটাররা ভালো করতে পারছেনা। ফলে যুক্তরাষ্ট্রের মতো তরুণ দলের কাছেও হারতে হয়েছে। আজ যদি কোনো কারণে কানাডার কাছে হারে পাকিস্তান তাহলে বিদায় ঘন্টা বেজে যাবে ২০০৮ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply