ম্যাচের শুরুতে পাকিস্তানকে চেপে ধরতে চায় কানাডা

|

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের কাছে হার, দ্বিতীয় ম্যাচেও জয়ের দেখা পায়নি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। তাতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রপ পর্বে ব্যাকফুটে পাকিস্তান। তাতে এবার দলটির মুখোমুখি হতে যাওয়া কানাডা কিছুটা হলেও সাহস ভরে করেছে।

পাকিস্তানকে হারানোর প্রত্যয় নিয়েই মাঠে নামছে কানাডা। দলটির অধিনায়ক সাদ বিন জাফরের বিশ্বাস, ভালো ক্রিকেট খেলতে পারলে যেকোনো দলকেই হারানোর সামর্থ্য আছে তাদের।

নিজেদের প্রথম ম্যাচে কানাডাও হেরেছে যুক্তরাষ্ট্রের কাছে। তবে, দ্বিতীয় ম্যাচে টেস্ট খেলুড়ে দল আয়ারল্যান্ডকে ১২ রানে হারিয়ে বিস্ময় জাগিয়েছে।

কানাডার অধিনায়ক সাদ বিন জাফর বললেন, সবাই ইতিবাচক মানসিকতায় আছে। আমাদের সবশেষ ম্যাচটি খুবই ভালো হয়েছে। এটি আমাদের মধ্যে এই বিশ্বাস তৈরি করেছে, আমরা যদি ভালো ক্রিকেট খেলতে পারি, তাহলে যেকোনো প্রতিপক্ষকে হারাতে পারবো।

বিপরীতে, সুপার এইটে বাবর আজমদের খেলার সম্ভাবনা ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। কানাডার বিপক্ষে কিছুটা বাড়তি চাপ নিয়েই মাঠে নামবে এশিয়ার দলটি। সেরা চেহারায় না থাকা দলটিকে আরও চেপে ধরে অবিশ্বাস্য কিছু করে দেখাতে চান সাদ বিন জাফর।

এই প্রসঙ্গে কানাডার অধিনায়ক বলেন, আমি জানি, আমরা পাকিস্তানের মতো শীর্ষমানের ও অনেক অভিজ্ঞ একটি দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। তবে বাস্তবতা হচ্ছে, তারা যে ঘরানার ক্রিকেটের জন্য পরিচিত সেটা খেলতে পারছে না। তারা চাপে আছে। প্রথম দু’টি ম্যাচ হেরেছে। তাই ওই দিন যদি ভালো ক্রিকেট খেলতে পারি এবং ম্যাচের শুরুতে তাদেরকে চেপে ধরতে পারি, তাহলে যেকোনো কিছু সম্ভব।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply