বৃষ্টিতে ভেসে গেলো শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, লাভ হলো বাংলাদেশের

|

ছবি: সংগৃহীত

ফ্লোরিডায় মুষলধারে বৃষ্টির কারণে টস ছাড়াই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ। এই ফলাফলে বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গেলো লঙ্কানরা।

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ হেরে খাদের কিনারায় ছিলো শ্রীলঙ্কা। টুর্নামেন্টে টিকে থাকতে হলে নেপালের বিপক্ষে জয়ের বিকল্প ছিলো না। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে হারের পর নেপালের বিপক্ষে বড় জয়ের আশা নিয়েই ফ্লোরিডায় গিয়েছিলো শ্রীলঙ্কা।

ম্যাচের দিন, সকাল থেকেই তুমুল বৃষ্টিপাতে ম্যাচের টসও হয়নি। বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করার পর ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন আম্পায়াররা। এতে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। ৩ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ থেকে প্রায় ছিটকেই গেল লঙ্কানরা। শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারাতে হবে। আর তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের দিকে।

অন্যদিকে, শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার এইটে পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপে থাকা বাকি চার দলের মাঝে সুপার এইটে যাওয়ার সুযোগ পাবে। যেখানে সবচেয়ে বেশি সম্ভাবনা বেঁচে আছে দুই ম্যাচে ২ পয়েন্ট পাওয়া বাংলাদেশের। নিজেদের শেষ দুই ম্যাচের দু’টিতে জিততে পারলে বাকিদের পেছনে ফেলে ‘ডি’ গ্রুপ থেকে সেরা আট নিশ্চিত করতে পারবে নাজমুল হোসেন শান্তর দল। নেদারল্যান্ডস কিংবা নেপাল যেকোনো এক দলকে হারালেও সুপার এইটে যাওয়ার সুযোগ থাকবে টাইগারদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply