সাকিবের সাথে মোবাইল নিয়ে কী হয়েছিল? যা বললেন প্রত্যক্ষদর্শী

|

ছবি: সংগৃহীত

মাঠ ও মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। এবার নিউইয়র্কে সাংবাদিকের মোবাইল নিয়ে ফের আলোচনায় সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষে টিম বাসের পাশে দাঁড়িয়ে নিজ পরিবারের সাথে গল্প করছিলেন টাইগার অলরাউন্ডার। সে সময় অনুমতি না নিয়ে তার বাচ্চাদের ছবি তোলার সন্দেহে এক সাংবাদিকের মোবাইল নিয়ে পুলিশের কাছে জমা দেন সাকিব। তবে যথেষ্ট প্রমাণাদি না থাকায় মোবাইল পুনরায় ফেরত পান ওই সাংবাদিক।

তবে এই ঘটনার ব্যাখ্যা দিয়েছেন প্রত্যক্ষদর্শী যমুনা টেলিভিশনের সাংবাদিক তাহমিদ অমিত। তিনি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর দল যখন টিম বাসে উঠছিল, তখন সাকিবের সঙ্গে দেখা করতে সেখানে উপস্থিত হন তার স্ত্রী ও তিন সন্তান। কারণ, সেখান থেকে বিমানবন্দর গিয়ে টাইগাররা সরাসরি ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা দেবেন।

পারিবারের সঙ্গে তার এই ব্যক্তিগত মুহূর্ত যাতে সামাজিক যোগাযোগমাধ্যমে না আসে, তাই সাকিব সেখানে উপস্থিত সাংবাদিকদের অনুরোধ করেন কোনো ভিডিও বা ছবি না তোলার। তবে এর কিছুক্ষণ পর এক সাংবাদিকের দিকে লক্ষ্য করে সাকিব বলেন, আপনি কি ছবি তুলছেন? আমি আপনার ফোনটা দেখতে পারি। আপনি ফোন সরাবেন না।

এরপর সাকিব সেই সাংবাদিকের কাছে এসে মুঠোফোনটি নিয়ে টিম বাসের পাশে উপস্থিত নিরাপত্তাকর্মীর হাতে তুলে দেন। এরপর তিনি পরিবারের সঙ্গে বিদায় নেন। অন্যদিকে, আইসিসির নিয়োজিত নিরাপত্তাকর্মীরা এসে সাংবাদিকদের জিজ্ঞাসা করতে থাকে ছবি তুলেছে কি না। পাশাপাশি খেলোয়াড়দেরও ব্যক্তিগত জীবন বলতে কিছু আসে সেটা বোঝাতে থাকেন।

উপস্থিত সাংবাদিকরা তখন বোঝানোর চেষ্টা করছিলেন, কোনো ছবি বা ভিডিও করা হয়নি। কিছুক্ষণ পরে সেখানে আবারও উপস্থিত হন সাকিব। তিনি ওই সাংবাদিককে বলেন, আপনি যদি কোনো ছবি বা ভিডিও করেও থাকেন, সেটা যেন সামাজিক যোগাযোগমাধ্যমে না দেন। সেখানেই শেষ হয় ফোন বিতর্ক।

নানা আচরণের কারণে আগেও অনেকবার খবরের শিরোনাম হয়েছেন সাকিব। মাঠে পারফর্ম করে সেটার জবাব দিয়েছেন তিনি। যদিও এবার সেটা বেশ কঠিন হয়ে পড়েছে। বর্তমানে ব্যাট-বলে বিবর্ণ দেখা যাচ্ছে এই অলরাউন্ডারকে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুন) রাত সাড়ে আটটায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। ক্যারিবিয়ান অঞ্চলে সিপিএল খেলার অভিজ্ঞতা নিয়ে সাকিব আবার ঘুরে দাঁড়াতে পারেন কি না সেটাই এখন দেখার বিষয়। 

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply