ঈদযাত্রায় যানবাহন ও যাত্রী ভোগান্তি এড়াতে যেসব নির্দেশনা দিলো ডিএমপি

|

ঈদযাত্রায় ঢাকা মহানগরের লোকাল বাসগুলো কোনোভাবেই যাত্রী নিয়ে ঢাকার বাইরে যেতে পারবে না বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান। তিনি বলেন, অনেক সময় তাদের আটকানো না গেলেও ভিডিও দেখে আমরা তাদের বিরুদ্ধে মামলা করব। ঈদের পরে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মামলার প্রয়োজনে তাৎক্ষণিকভাবে তাদের রুট পারমিট বাতিল করা হবে বলেও জানান তিনি।

বুধবার (১২ জুন) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ঈদ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার।

তিনি বলেন, ঈদে রুট পারমিট ছাড়া কোনো যানবাহন চলবে না। সদরঘাটের লঞ্চ টার্মিনাল ঘিরে যাতে যানজট না হয় সেজন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। কোনোভাবেই যানবাহনের ছাদে যাত্রী ওঠানো যাবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

মোটরসাইকেলে ঢাকা ছাড়া যাবে জানিয়ে তিনি বলেন, অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে। একইসাথে গতিও নিয়ন্ত্রণ করতে হবে। একত্রে এক মোটরসাইকেলে তিনজন ওঠা যাবে না। প্রতিটি বাস টার্মিনালে সার্ভিলেন্স টিম ও ভ্রাম্যমাণ আদালত থাকবে। কেউ বাড়তি ভাড়া নিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply