ইউরো স্কোয়াড থেকে ছিটকে গেলেন জার্মানির পাভলোভিচ, এলেন এমরি চান

|

আর মাত্র তিনদিন পরেই জার্মানিতে বসবে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপ। আসর শুরুর মাত্র তিন দিন আগে শারীরিক অসুস্থতার জন্য স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য হারাতে হলো ডিম্যানশিফটদের। অসুস্থতার কারণে ইউরো ২০২৪ স্কোয়াড থেকে আলেকসান্দার পাভলোভিচকে বাদ দিতে বাধ্য হয়েছে জার্মান ফুটবল ফেডারেশন (ডিএফবি)। তার জায়গায় দলে ডাক পেয়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের অভিজ্ঞ মিডফিল্ডার এমরি চান।

তরুণ পাভলোভিচ জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত একটা মৌসুম কাটিয়েছেন। ইউরোয় জার্মানির মিডফিল্ডে তাকে গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেই ধরা হচ্ছিল। তবে দীর্ঘ সময় ধরেই একটি সংক্রমণের সাথে লড়াই করতে হচ্ছে তাকে, যে কারণে মিস করেছে গ্রীসের বিপক্ষে প্রীতি ম্যাচ। আর এবার ছিটকেই গেলেন মূল টুর্নামেন্ট থেকে। জার্মানির কোচ নাগেলসমান চান সম্পর্কে এক বিবৃতিতে বলেছেন, আমরা দলে এমন একজন খেলোয়াড় চেয়েছিলাম, যে কিনা অনেক ম্যাচ খেলেছে এবং জানে যে কীভাবে চাপ সামলাতে হয়। সে আমাদের কাঙ্ক্ষিত প্রোফাইলের সাথে মানানসই এবং আমরা এখন তাকে ব্যবহার করতে পারি।

প্রসঙ্গত, জার্মান লিগ বুন্দেসলিগায় এবারের মৌসুমে পঞ্চম স্থানে থেকে শেষ করেছে বরুশিয়া ডর্টমুন্ড। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত খেলে ফাইনালে ওঠে তারা। অপরদিকে ইউরোপ লিগেও রানার্সআপ হয় জার্মানির আরেক ক্লাব লেভারকুসেন। দুই ক্লাবের ফাইনালের হার কাটিয়ে এবার জাতীয় দল দেশের মাটিতে ইউরো চ্যাম্পিয়ন হতে পারে কি না সেটিই দেখার বিষয়।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply