শাই হোপের ব্যাটিং ঝড়ে উড়ে গেলো যুক্তরাষ্ট্র

|

১২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১১ ওভারেই জয় ছিনিয়ে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৫৫ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় তুলে নিয়েছে ক্যারিবীয়রা।

শনিবার (২২ জুন) বার্বাডোজের ব্রিজটাউনের কেনিংসটন ওভালে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বোলিং তোপে ১৯.৫ ওভারে ১২৮ রানেই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র। জবাব দিতে নেমে শাই হোপের ৩৯ বলে ৮২ রানে ভর করে ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে ওয়েস্ট ইন্ডিজ।

ছোট এই লক্ষ্য তাড়া করতে নেমে শাই হোপ ছাড়াও জনসন চার্লস করেন ১৫ রান। উইন্ডিজের হয়ে উইনিং শট খেলেন উইকেটকিপার ব্যাটার নিকোলাস পুরান। তিন ছক্কা ও এক চারে তিনি খেলেন ১২ বলে ২৭ রানের ইনিংস। সৌরভ নেত্রাভালাকারকে ছয় হাঁকিয়ে জয় নিশ্চিত করেন পুর। যুক্তরাষ্ট্রের হয়ে একমাত্র উইকেটটি পান হারমিত সিং।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে উইন্ডিজ বোলারদের তোপের মুখে পড়ে বড় সংগ্রহের স্বপ্ন দেখিয়েও ব্যর্থ হয় যুক্তরাষ্ট্র। দলীয় ৩ রানে প্রথম উইকেট হারায় তারা স্টিভেন টেইলর আন্দ্রে রাসেলের বলে রস্টন চেইজকে ক্যাচ দিলে। সেখান থেকে হওয়া আন্দ্রিস গৌস ও নিতিশ কুমারের ৪৮ রানের জুটি থামে গুদাকেশ মোতির ব্রেক থ্রুতে, নিতিশ কুমারকে তিনি ফেরান দলীয় ৫১ রানে। 

১৪ রানের ব্যবধানে আরও দুই উইকেট হারায় অ্যারন জোন্সরা। আলজারি জোসেফের বলে ১৬ বলে ২৯ রান করা আন্দ্রিস গৌস ফেরেন দলীয় ৬০ রানে। অ্যারন জোন্স এই ম্যাচে ব্যর্থ হন। মাত্র ১১ রান করে বোল্ড হন রস্টন চেইজের বলে। তার বিদায়ে ৬৪ রানে ৪ উইকেট হারায় যুক্তরাষ্ট্র। ২৪ রানের ব্যবধানে আরও দুই উইকেট হারায় রস্টন চেইজের বলে। পরপর দুই বলে কৌরি এন্ডারসন ও হারমিত সিং আউট হন। ৮৮ রানে পতন হয় ষষ্ঠ উইকেটের।

যুক্তরাষ্ট্র দলের কেউই পারেননি বড় কোনো জুটি করে দলের সংগ্রহ বাড়াতে কিংবা চাপের মুখে বড়কিছু করতে। স্কোরবোর্ডে ৪০ রান যোগ হতেই বাকি ৪ উইকেট হারিয়ে বসে তারা। যেখানে দুটি নেন আন্দ্রে রাসেল, একটি আলজারি জোসেফ আর একটি হয় রানআউট।

উইন্ডিজের হয়ে রাসেল ও চেইজ নেন সমান ৩টি করে উইকেট। আলজারি জোসেফ ২টি আর গুদাকেশ মোতি নেন ১টি উইকেট। ১৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রস্টন চেইজ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply