মুক্তি পেল মা-বাবাকে উৎসর্গ করা অনি-মিজানের নতুন গান ‘তোমাকে ছাড়া’

|

বাংলাদেশের ব্যান্ড ও মিউজিক ইন্ডাস্ট্রির বেশ পরিচিত দুই মুখ মিজান রহমান ও অনি হাসান। এবার এই যুগলের সাথে যোগ দিলেন লতিফুল ইসলাম শিবলী। ৯০ দশকের রক মিউজিকের প্রধান গীতিকবিদের একজনও তিনি। দশকজুড়ে তিন শতাধিক কবিতাও লিখেছেন। সেগুলো গান হয়ে ডানা মেলেছে জেমস, আইয়ুব বাচ্চুদের কণ্ঠে। অনেক দিন ধরেই মিজান-অনি তাদের নতুন গান নিয়ে আসছেন, এমনই আলোচনা চলেছে দর্শক মহলে। এবার প্রকাশ্যে এলো তাদের নতুন গান।

‘তোমাকে ছাড়া’ শিরোনামের গানটি উৎসর্গ করা হয়েছে মা-বাবাকে। গানটি লিখেছেন শিবলী। শুক্রবার (২১ জুন) রাত ১০টায় অনি হাসানের ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ৬ মিনিট ৪১ সেকেন্ডের গানের ভিডিওটি।

এদিকে গানটি নিয়ে গীতিকার লতিফুল ইসলাম শিবলী বেশ উচ্ছ্বাস প্রকাশও করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ফেসবুকের এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘গান লেখা হয় না বহুদিন। ছোট ভাই এবং ট্যালেন্টেড মিউজিশিয়ান অনি হাসান চায়না থেকে একটা গানের মিউজিক ট্র্যাক করে পাঠালে সেটা শুনে এতই ভালো লেগে যায় যে গানটা লিখেই ফেললাম। প্রিয় ভোকাল মিজানের অসাধারণ কণ্ঠে গানটা এক নতুন মাত্রা পেয়েছে। আমি ওয়ারফেজের জন্য কখনো কোনো গান না লিখলেও দুই এক্স ওয়ারফেজের সঙ্গে এত বছর পর এসে এ গানটি আমাকে সত্যিই একটা নতুন রক গান শোনার তৃপ্তি দিয়েছে।’

মা-বাবাকে উৎসর্গ করার বিষয়ে শিবলী আরও লিখেছেন, ‘গানের বিষয় হিসেবে বাবা এবং মাকে নিয়ে আলাদা অনেক গান হয়েছে, কিন্তু আমার জানামতে দুজনকে একত্রে কোনো গানে সম্ভবত আমরা পাইনি।’

উল্লেখ্য, মিজান রহমান ও অনি হাসান দুজনই জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেজ’-এর সাবেক সদস্য। একসঙ্গে কাজ করতেন সেখানেই। ‘তোমাকে ছাড়া’ গানটি ইউটিউবে আসলেও জনপ্রিয় কিছু মিউজিক স্ট্রিমিং অ্যাপে মুক্তি পাবার কথাও রয়েছে গানটির।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply