পশ্চিমবঙ্গে আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

|

কলকাতা প্রতিনিধি:

সন্ত্রাসী কার্যকলাপের সাথে যুক্ত থাকার অভিযোগে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গের রাজ্য পুলিশের এসটিএফ ইউনিট। তার নাম মহম্মদ হাবিবুল্লাহ শেখ। পাশাপাশি আটক করা হয়েছে তার বাবাকে।

শনিবার (২২ জুন) দুপুরে পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার দুর্গাপুরের কাছে কাঁকসা থানার পুলিশ নিয়ে এসটিএফের কর্মীরা ঘিরে ফেলে মীরে পাড়া অঞ্চল। সেখানে নিজ বাড়ি থেকেই গ্রেফতার করা হয় তাকে। গ্রেফাতার যুবক নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম ওরফে শাহাদাদ বাংলাদেশের সক্রিয় সদস্য বলে দাবি করেছে পুলিশ কর্মকর্তারা।

পুলিশ জানায়, বিগত ১ বছর ধরে তাকে বিশেষ নজরে রেখেছিল পশ্চিমবঙ্গের রাজ্য পুলিশের এসটিএফের তদন্তকারী কর্মকর্তারা। কম্পিউটারে সংগঠনের নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে ভারত ও বাংলাদেশে জঙ্গী সংগঠনের সদস্যদের লজিস্টিক সাপোর্টের কাজ করত হাবীবুল্লাহ শেখ। এছাড়াও নতুন করে সংগঠনে সদস্য সংগ্রহের কাজে নেমেছিল সে।

পুলিশের দাবি, গ্রেফতারের সময় তার বাড়ি থেকে বেশব কিছু নথি পত্র জব্দ হয়েছে। এছাড়া পাওয়া গেছে, প্রচুর ইলেকট্রনিক্স ডিভাইস, ভারতীয় ও বাংলাদেশ সেনাবাহিনীর গোপন নথি।

মিতভাষী ও পূর্ব বর্ধমান জেলার মানকর কলেজের কম্পিউটার সাইন্সের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র হিসাবে কলেজ ও নিজ এলাকায় পরিচিত ছিল হাবিবুল্লাহ। তবে এলাকার মানুষের সঙ্গে তেমন একটা কথা বলতো না।

আজ রোববার তাদের আদালতে তোলা হবে। ইতোমধ্যেই এসটিএফ আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ১৪ দিনের রিমান্ডের আবেদন করেছে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply