আর্জেন্টিনার অলিম্পিক দলে আলভারেজ-ওটামেন্ডি

|

ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিক গেমসকে সামনে রেখে ভারসাম্যপূর্ণ দলই ঘোষণা করেছে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যদিও সেই দলে নেই কিংবদন্তি লিওনেল মেসি। তবে নিকোলাস ওটামেন্ডি, হুলিয়ান আলভারেজ, জেরোমিনো রুলির মতো তারকাদের নিয়েই স্বর্ণপদকের লড়াইয়ে নামবে আলবিসেলেস্তেরা।

প্যারিস অলিম্পিকের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাসচেরানো। বর্তমানে জাতীয় দলে থাকা তিন ফুটবলারকে দলে রেখেছেন ৪০ বছর বয়সী কোচ। মূলত অনূর্ধ্ব-২৩ টুর্নামেন্ট হলেও দলগুলো বেশি বয়সের সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় নিতে পারে। এই সুবিধা কাজে লাগিয়েই আলভারেজ, ওটামেন্ডি ও রুলিকে নিয়েছেন মাসচেরানো।

বয়সের কথা চিন্তা করে আগেই অলিম্পিক না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক লিওনেল মেসি। এছাড়াও এমিলিয়ানো মার্টিনেজ ও এঞ্জো ফার্নান্দেজের খেলার সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত ক্লাবের অনুমতি না মেলায় তাদের খেলা হচ্ছে না। তবে জায়গা পেয়েছেন কোচ ডিয়েগো সিমিওনের ছেলে জিউলিয়ানো সিমিওনে।

এছাড়া উঠতি তারকাদের মধ্যে ক্লাউদিও এচেভেরি, লুকাস বেলট্রেইন, লুসিয়োনো গুন্দোই, ক্রিস্টিয়ান মেদিনা, এক্সিকুয়েল ফার্নান্দেজ আছেন আর্জেন্টিনার অলিম্পিক দলে। আগামী ২৪ জুলাই অলিম্পিকের ফুটবল ইভেন্ট শুরু হবে। আর্জেন্টিনা গ্রুপ পর্বে মরক্কো, ইরাক ও ইউক্রেনের বিপক্ষে খেলবে। 

অলিম্পিকের আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: লেয়ান্দ্রো ব্রে, হেরোনিমো রুলি।

ডিফেন্ডার: মার্কো দি সেসার, হুলিও সোলের, হোয়াকিন গার্সিয়া, গনসালো লুহান, নিকোলাস ওটামেন্ডি, ব্রুনো আমিওন।

মিডফিল্ডার: এক্সিকুয়েল ফার্নান্দেজ, সান্তিয়াগো হেসে, ক্রিস্টিয়ান মেদিনা, কেভিন সেনন।

ফরোয়ার্ড: গিলিয়ানো সিমিওনে, লুসিয়োনো গুন্দোই, থিয়াগো আলমাদা, ক্লাউদিও এচেভেরি, হুলিয়ান আলভারেস, লুকাস বেলট্রেইন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply