ল’ রিপোর্টার্স ফোরামের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

|

ল’ রিপোর্টার্স ফোরামের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৪ জুলাই) নবনির্বাচিত কমিটির কাছে বর্তমান কমিটির নেতারা দায়িত্ব হস্তান্তর করেন। এদিন দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনে এলআরএফ কার্যালয়ে এ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি শামীমা আক্তার নবনির্বাচিত কমিটির সভাপতি আশরাফ-উল-আলমের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিশন ও বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ উভয় (নবনির্বাচিত ও সদ্যবিদায়ী) কমিটির নেতাদের উপস্থিতিতে দায়িত্ব হস্তান্তর ও দায়িত্ব গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, এমপিদের থেকেও সাংবাদিকরা আমার বেশি আপন। কেননা, গত এক সপ্তাহ আমার জীবনের হুমকি নিয়ে যে যন্ত্রণায় ভুগছি, কোনো সংসদ সদস্য আমার খোঁজ নেয়নি। সাংবাদিকরা আমার পাশে দাঁড়িয়েছেন। তাই আমি মনে করি সাংবাদিকরাই আমার সহযোদ্ধা ও আদর্শের উত্তরাধিকরী।

তিনি আরও বলেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল থেকে কাজ করতে গিয়ে দেখেছি সুপ্রিম কোর্টের সাংবাদিকরা সততার সাথে কাজ করছে। আমি মনে করি, দেশকে সততার সাথে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা তাদের আছে।

এতে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মিঠু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি (ডিআরইউ) সৈয়দ শুক্কুর আলী শুভ, এলআরএফের সাবেক সভাপতি এম বদিউজ্জামানসহ অনেকে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply