সেরাটা এখনো বাকি: কুকুরেয়া

|

ছবি: সংগৃহীত

এবারের ইউরোতে স্পেনের হয়ে নজর কেড়েছেন মার্ক কুকুরেয়া। টুর্নামেন্ট শুরুর আগে আন্তর্জাতিক ফুটবলে তার অভিজ্ঞতা ছিল স্রেফ তিন ম্যাচের। এখন তিনি দলের ভরসা। গোটা আসরের আলোচিত নামগুলির একটি। যদিও নিজেদের সেরাটা দেয়া এখনো বাকি বলে মনে করছেন এই স্প্যানিয়ার্ড।

ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে স্পেনের প্রতিপক্ষ ফ্রান্স। এখন পর্যন্ত এবারের আসরে ওপেন প্লে থেকে কোনো গোল করতে পারেনি ফরাসিরা। দলটির সেরা তারকা কিলিয়ান এমবাপ্পেও ভুগছেন গোলখরায়। তবে আক্রমণে তিনি যে হুমকি হতে পারেন তা ভালোভাবেই জানা কুকুরেয়ার।

স্প্যানিশ ডিফেন্ডার বলেন, ফ্রান্সের বিপক্ষে আমাদের খুবই মনোযোগী থাকতে হবে। বল হারালে সতর্ক থাকতে হবে কারণ আক্রমণে তাদের কিছু গতিময় খেলোয়াড় আছে যারা বিপদ ঘটাতে পারে। যদি আমরা দ্রুত বল ফের দখলে নিতে পারি তাহলে আমি মনে করি আমাদের ভালো সুযোগ আছে।

তিনি আরও বলেন, জিতলে মানুষ আমাদের মনে রাখবে এবং এটাই আমাদের লক্ষ্য। আরও এক সপ্তাহ বাকি আছে এবং সেরাটা দেওয়া এখনো বাকি, আমরা জিততে চাই। ফুটবল দলীয় খেলাম, একক খেলা হলে সেটা জটিল হতো। কিন্তু  দিনশেষে সবকিছু আমাদের ওপর নির্ভর করছে। আমার মনে হয়, আমরা যে খুব ঐক্যবদ্ধ দল, সেটা দেখাতে পেরেছি। খুব প্রচেষ্টা চালিয়েছি এবং একে অপরের জন্য সবটুকু নিংড়ে দিয়েছি আমরা। একত্র থাকাটাই আমাদের চাবিকাঠি। প্রতিটি মুহূর্তেই তেমনটা থাকতে হবে এবং তাদের (ফ্রান্স) পাল্টা আক্রমণ কমিয়ে আনতে হবে।

ক্যারিয়ারের অস্থির সময়টায় অনেক কিছুই চেষ্টা করে দেখেছেন কুকুরেয়া। তাতে নিজের খেলাই সমৃদ্ধ হয়েছে তার। মূলত লেফট ব্যাক হলেও রক্ষণে যে কোনো দায়িত্বই পালন করতে পারেন ঝাঁকড়া চুলের এই ফুটবলার। সেমি-ফাইনালে যেমন কার্ডের খাড়ায় রাইট ব্যাক দানি কারভাহালকে পাবে না স্পেন। কুকুরেয়া প্রয়োজনে সেই দায়িত্ব পালন করতে পারেন। চেলসির হয়ে অভিজ্ঞতাটুকু তো তার আছে!

কুকুরেয়া নিজেও প্রস্তুত দলের জন্য যে কোনো কিছু করতে। তিনি বলেন, আমার ক্যারিয়ারে আমি সবকিছুই চেষ্টা করে দেখেছি এবং এটা আমাকে সহায়তা করেছে পাল্টা আক্রমণ শিখতে। কারণ, সামনের দিকেও খেলেছি আমি। এমনিতে আমার নিয়মিত পজিশন লেফট ব্যাক, তবে চেলসিতে পরিস্থিতির কারণে আমাকে ডান পাশেও খেলতে হয়েছে। যেখানেই খেলি না কেন, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দলের জয়।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply