ছাত্রলীগকে কোটা আন্দোলনে উস্কানি দিতে নিষেধ করা হয়েছে: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোটা বিষয়ক আন্দোলনে ছাত্রলীগ বা আইনশৃঙ্খলা বাহিনী যাতে কোনো উস্কানি না দেয়, সে বিষয়ে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই আন্দোলনে ছাত্রলীগের কেউ যেন কোনো প্রকার উস্কানি না দেয়। মঙ্গলবার (৯ জুলাই) সকালে, বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথ সভায় দেয়া বক্তব্যে একথা বলেন তিনি।

এ সময় তিনি জানান, অ-রাজনৈতিক এই আন্দোলনের ফায়দা তুলে যেন কেউ দেশকে অস্থিতিশীল করতে না পারে; সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। কোটা সংস্কার নিয়ে কোনো কর্মসূচি না দেয়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি। জনগণের যেন দুর্ভোগ না হয়, সেদিকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, ২০১৮ সালে সরকার কোটা বাতিলের সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী সরকারের সব দফতরে কাজ চলছে। সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে সাত মুক্তিযোদ্ধার সন্তান মামলা করায় সরকারকে একটি পক্ষ হিসেবে মামলায় অংশগ্রহণ করতে হয়েছে। তবে সরকারের অবস্থান এখানে পরিষ্কার বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি পেনশন আন্দোলন নিয়েও কথা বলেন। তিনি জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সাথে আনুষ্ঠানিক বৈঠক না হলেও, তাদের সাথে যোগাযোগ আছে। এটা খুব বেশি জটিল সমস্যা না। অচিরেই সমাধান হয়ে যাবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply