আলভারেজ-মেসির গোলে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা

|

ম্যাচের ৫১ মিনিটে গোল করে সতীর্থদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন মেসি। ছবি: ফক্স নিউজ।

ফুটবল ইতিহাসে একমাত্র দল হিসেবে টানা তিনটি বড় আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জিতেছে স্পেন। ২০০৮ ও ২০১২ সালের ইউরো এবং ২০১০ সালের ওয়ার্ল্ড কাপ। সেই রেকর্ডে নাম লেখাতে চলেছে আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা আমেরিকা, ২০২২ সালের কাতার ওয়ার্ল্ড কাপ; বাকি শুধু ২০২৪- এর কোপার শিরোপা।

বুধবার (৯ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে মেটলাইফ স্টেডিয়ামে আজ কোপা আমেরিকার সেমিফাইনালে কানাডাকে ২–০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

‘কাতার বিশ্বকাপ-২০২২’-এ ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে গোল করেছিলেন মেসি ও আলভারেজ। আজও জেনব ইতিহাসের পুনরাবৃত্তি ঘটেছে। আজকের ম্যাচেও স্কোরবোর্ডে সেই চিরচেনা নাম লিও-জুলিয়ান!

স্থানীয় সময় সকাল ৬টায় শুরু হয় ম্যাচ। ২২ মিনিটে, আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো দি পলের ম্যাজিকাল থ্রু পাস থেকে অসাধারণভাবে ডান পায়ে বল রিসিভ করে কানাডার ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন আলভারেজ।

ডিয়েগো ফোরলান, রোমারিও ও মেসির পর চতুর্থ খেলোয়াড় হিসেবে কোপা আমেরিকা ও বিশ্বকাপের সেমিফাইনালে গোল করলেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

বিরতির পর ৫১ মিনিটে কানাডার জালে আবার আঘাত হানে আর্জেন্টিনা। মেসি বক্সে থাকা অবস্থায় কানাডার এক ডিফেন্ডার রক্ষণে বেশি নিচে নেমে যাওয়ায় আর্জেন্টাইন অধিনায়ককে আর অফসাইড নিয়ে ভাবতে হয়নি। এনজো ফার্নান্দেজ বক্সের জটলার মধ্যে শট নিলে মেসি তাতে শুধু পা–টা ছুঁইয়েছেন। বল জালে! ফলে কোপা আমেরিকা-২০২৪ টুর্নামেন্টে প্রথম গোল পায় মেসি। এরপর আর কোন গোল হয়নি। অবশেষে, ২-০ গোলের জয় নিয়ে ফাইনালে মেসি-স্কালোনির আর্জেন্টিনা।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply