ব্রাহ্মণবাড়িয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত

|

স্টাফ করেসপনডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উদ্বোধনের পরই দু’পক্ষের সংঘর্ষে পণ্ড হয়ে গেল বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক অনুর্ধ-১৭)। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় টুর্নামেন্টের সকল খেলা স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১২ জুলাই) বিকেল সাড়ে ৩টায় উপজেলার তাপবিদ্যুৎ কেন্দ্র মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জিয়াউল করিম খান সাজু।

উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে উদ্বোধনী দিনে চরচারতলা ইউনিয়নের সাথে দূর্গাপুর ইউনিয়ন ও আশুগঞ্জ সদর ইউনিয়নের সাথে শরীফপুর ইউনিয়নের মধ্যে দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে উদ্বোধনের পর খেলা শুরুর আগেই বয়স যাচাই করে চরচারতলা ইউনিয়ন ও দূর্গাপুর ইউনিয়নের খেলোয়াড় নির্বাচন নিয়ে দু’পক্ষ দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। একপর্যায়ে আশুগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম ও দূর্গাপুর ইউপি চেয়ারম্যান মো. রাসেল মিয়া বাগবিতণ্ডায় লিপ্ত হয়ে পড়ে। এতে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

মুহূর্তের মধ্যেই উভয়পক্ষের হাতাহাতি ও চেয়ার ছুড়াছুড়িতে রণক্ষেত্রে পরিণত হয় পুরো খেলার মাঠ। পরে পুলিশ লাঠিচার্জ করে আধাঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে টুর্নামেন্টের সকল ম্যাচ স্থগিত ঘোষণা করেন উপজেলা নিবার্হী অফিসার শ্যামল চন্দ্র বসাক।

শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরী জানান, খেলার উপযুক্ত পরিবেশ না থাকায় তাদের দল আর টুর্নামেন্টের কোনো খেলায় অংশ নেবে তারা।

তবে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহীন সিকদার জানান, সংশ্লিষ্ট প্রশাসন ও ইউপি চেয়ারম্যানদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

আশুগঞ্জ থানার ওসি মো. নাহিদ আহাম্মেদ জানান, ঘটনার সাথে সাথে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply