কোটা আন্দোলন: বঙ্গভবন অভিমুখে গণপদযাত্রা শুরু

|

সকল গ্রেডের সরকারি চাকরিতে সর্বোচ্চ ৫% কোটা রেখে যৌক্তিক সংস্কারের দাবিতে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বঙ্গভবনের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণপদযাত্রা শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে গণপদযাত্রা কর্মসূচি শুরু করে তারা। গণপদযাত্রাটি শাহবাগ থেকে মৎসভবন তারপর প্রেসক্লাব হয়ে বঙ্গভবন পৌঁছাবে।

এছাড়া দেশব্যাপী বিভিন্ন জেলার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গণপদযাত্রা করে স্ব স্ব জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবেন বলেও ঘোষণা করা হয়। 

শনিবার সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ নতুন এই কর্মসূচি ঘোষণা করেন।

উল্লেখ্য, গত ১ জুলাই থেকে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।  ৪ জুলাই প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চ সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় আপাতত বহাল রাখার নির্দেশ দেন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply