কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কক্ষ ভাঙচুর

|

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে শিক্ষার্থীদের মৃত্যু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কক্ষ ভাঙচুর করা হয়েছে। 

এ এফ রহমান হলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের ৩১৮ নম্বর কক্ষ ও বিজয় একাত্তর হলে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের পদ্মা-৭০১০ কক্ষ ভাঙচুর করা হয়। এ সময় তার কক্ষে সবকিছু নিচে ফেলে দেয়া হয়।সলিমুল্লাহ মুসলিম হলে ছাত্রলীগ নেতাদের কক্ষগুলো ভাঙচুর করা হচ্ছে বলে খবর পাওয়া যায়। 

কবি জসিম উদ্দীন হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের কক্ষ ও সূর্যসেন হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবীর শয়নের ৩৪৪ নম্বর ভাঙচুর করা হয়। বর্তমানে এসব হল শিক্ষার্থীরা দখলে নিয়েছেন।

ভোরে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে প্রথম ভাঙচুর শুরু হয়। এরপর নেতাদের কক্ষ ভাঙচুর করা হয়। খবর ছড়িয়ে পড়লে সকাল সাতটা থেকে জাতির জনক বঙ্গবন্ধু হলে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারা হলে অবস্থানরত ছাত্রলীগ নেতাদের কক্ষ ছাড়তে বাধ্য করেন।

এর আগে, মঙ্গলবার রাত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগ নেতাকর্মীদের বের করে দিতে শুরু করে আন্দোলনকারীরা। মেয়েদের হলগুলোতে রাতের মধ্যে ছাত্রলীগ নেতাদের বের করে দিয়ে হল রাজনীতিমুক্ত থাকবে মর্মে প্রাধ্যক্ষের কাছ থেকে লিখিত নেন শিক্ষার্থীরা। 

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply