ষড়যন্ত্রকারীরা গোয়েন্দা নজরদারিতে আছে: হারুন

|

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ বলেছেন, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে একটি অশুভ চক্র সেটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করছে। বুধবার (১৭ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।

তিনি বলেন, অনেকে লাঠি, খাবার সাপ্লাই দিয়ে এ আন্দোলনকে বেগবান করতে চাইছে। তারা সবাই গোয়েন্দা নজরদারিতে আছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

হারুন বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। তবে এটি এখন বিচারাধীন বিষয়। এ নিয়ে সহিংসতা কোনভাবেই কাম্য নয়। শুধু ষড়যন্ত্রই নয়, গাড়িতে আগুন, রেলের স্লিপার তুলে ফেলা, মেট্রোরেল বন্ধ করে দেয়ার চেষ্টা ও বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ করছে।

তিনি আরও বলেন, কোমলমতি ছাত্রদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার আপ্রাণ চেষ্টা চালিয়েছে। এই গ্রুপটি অর্থ, আগ্নেয়াস্ত্র, লাঠিসোটা ও পানি সাপ্লাই দিয়ে ভিন্ন দিকে ধাবিত করার চেষ্টা করছে। যারা এগুলো করেছে তাদের প্রত্যেকের নাম আমরা পেয়েছি। শিগগিরই তাদের গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি বলেও জানান হারুন। গতকাল রাতে বিএনপির অফিসে অভিযান পরিচালনা করে তাজা ককটেল, লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করার কথাও জানান তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply