কোটা আন্দোলনে নিহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী

|

কোটা আন্দোলনে নিহতের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এসব ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করা হবে। আন্দোলনের সুযোগ নিয়ে কিছু মহল উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্য সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যায় গণভবনে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, কোটা আন্দোলন থেকে যে ঘটনা ঘটেছে তা খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝড়ে গেলো। এ সময় নিহতদের আত্মার মাগফেরাত ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

তিনি আরও বলেন, কোটা আন্দোলনে এই হত্যাকাণ্ডের নিন্দা জানাই। এ ঘটনা কখনো কাম্য নয়। চট্টগ্রামে সন্ত্রাসীরা ছাত্রদের ছাদ থেকে নির্মমভাবে ফেলে দিয়েছে। অনেক শিক্ষার্থীকে লাঠিপেটাও করা হয়। সন্ত্রাসীরা কোটা আন্দোলকারীদের মধ্যে প্রবেশ করে এই সংঘাত ও নৈরাজ্যকর পরিস্তিতি সৃষ্টি করছে। এ সময় যারা দেশকে অরাজক পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে তদন্ত করে তাদের বের করা হবে।

সরকার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিল করেছে। আপিল শুনানির দিন ধার্য করেছে। শিক্ষার্থীদের বক্তব্য আদালতে বলার সুযোগ সৃষ্টি হয়েছে। আইনী প্রক্রিয়ার মাধ্যমে সমস্যা সমাধানের সুযোগ রয়েছে। এ সময় সর্বোচ্চ আদালতের রায় আসা পর্যন্ত সবাইকে ধৈর্য ধরার আহ্বানও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply