সুখবর পেলেন সাকিব আল হাসান

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আপাতত নেই আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা। কিছু দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হচ্ছে। সাকিব আল হাসান সময় কাটাচ্ছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে। এরই মাঝে সুখবর পেলেন তিনি। আইসিসির হালনাগাদকৃত সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে তিনি এগিয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই, সেইসাথে ধরে রেখেছেন সাদা পোশাকে আগের অবস্থান।

কয়েক সপ্তাহ আগে নিজের চিরচেনা দাপট থেকে ছিটকে গেছিলেন সাকিব। ১২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো সেরা পাঁচের বাইরে চলে গিয়েছিলেন টাইগার অলরাউন্ডার। আবার ফিরেছেন তিনি। এবার র‍্যাঙ্কিংয়ে আরও কিছুটা এগোলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

বুধবার (১৭ জুলাই) আইসিসির প্রকাশিত সবশেষ তালিকায় দেখা যায়, ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই অলরাউন্ডারের তালিকায় এক ধাপ করে এগিয়েছেন সাকিব। ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টিতে এখন তার অবস্থান চতুর্থ। তার ওপরে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙা। 

অপরদিকে সংক্ষিপ্ততম ফরম্যাটেও এক ধাপ এগোনো সাকিব এখন আছেন দুইয়ে। তার রেটিং পয়েন্ট ২৯২। ৩২০ রেটিং পয়েন্ট নিয়ে তালিকায় সবার প্রথম নামটি আফগানিস্তান তারকা মোহাম্মদ নবীর। তালিকায় সাকিবের পরে অবস্থানে রয়েছেন সিকান্দার রাজা।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আগের মতোই তিন নম্বরে সাকিব। তার আগে রয়েছেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply