পাবনায় শিক্ষার্থী পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া, শিশু আহত

|

পাবনায় মুখোমুখি প্রশাসন ও আন্দোলনকারীরা

পাবনা প্রতিনিধি:

পাবনায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। সকাল থেকে পুরো শহর দখল করে ব্যাপক শোডাউন দেই সাধারণ শিক্ষার্থীরা। এছাড়াও ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের প্রধান ফটকের সামনে জড়ো হয় বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে পাবনা শহর প্রদক্ষিণ করে আবারও এডওয়ার্ড কলেজের প্রধান গেটের সামনে জড়ো হন। এ সময় শিক্ষার্থীরা ডিগ্রি বটতলা মোড়ের দিকে রওনা হলে ছাত্রলীগের ছেলেরা শিক্ষার্থীদের ধাওয়ার দেওয়ার চেষ্টা করে। এ সময় কয়েক রাউন্ড গুলি শব্দ শোনা যায়। শিক্ষার্থীরা পাল্টা ধাওয়া দিলে ছাত্রলীগের নেতাকর্মীরা সটকে পড়েন। তাদের ফেলা যাওয়া ৫টি মোটরসাইকেল ভাঙচুর করে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা আবারও পাবনা শহর দখল করে বেশ কিছুক্ষণ শোডাউন দিলে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের দিকে চলে যায়।

একই সময়ে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুর ২টার দিকে তারা সবাই একত্রিত হয়ে কেন্দ্রীয় বাস টার্মিনাল হয়ে শহরের দিকে ঢোকার চেষ্টা করলে পুলিশ তাদেও বাঁধা দেয়। শিক্ষার্থীরা পুলিশী বাঁধা ভেঙে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। চলে পুুিলশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া। পুলিশ টিয়ার সেল ও ফাঁকা গুলি করে শিক্ষার্থীদেও ছত্রভঙ্গ করে দেয়। এতে কয়েকজন পুলিশ ও শিক্ষার্থী আহত হয়। পুলিশ বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করে। এদিকে শহরের জয়কালী বাড়ি এলাকায় গুলিতে অনিন্দিতা স্যানাাল নামের এক শিশু গুলিবিদ্ধ হয়েছে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply