২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত

|

প্রতীকী ছবি

চলমান এইচএসসি ও সমমানের আগামী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। বৃহস্পতিবার (১৮ জুলাই) আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে স্থগিত হওয়া এসব পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, তা জানানো হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ২৮ জুলাই থেকে পূর্ব ঘোষিত পরীক্ষাগুলোর অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার তারিখ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে শিক্ষা বোর্ড।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের (ঢাকা) নোটিশ। উল্লেখ্য, ঢাকাসহ দেশের সব শিক্ষাবোর্ডের ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

এইচএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী ২১ জুলাই রসায়ন (তত্ত্বীয়); ইসলামের ইতিহাস ও সস্কৃতি; ইতিহাস; গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন; উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথমপত্র, ২৩ জুলাই রসায়ন (তত্ত্বীয়); ইসলামের ইতিহাস ও সস্কৃতি; ইতিহাস; গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন; উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয়পত্র, ২৫ জুলাই অর্থনীতি; প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্রাকটিস প্রথমপত্র পরীক্ষা হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, চলমান ছাত্র আন্দোলনের কারণে সারাদেশের স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে সরকার। একই কারণে আজ বৃহস্পতিবারের পরীক্ষাও স্থগিত করা হয়েছিল।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply