ধারণা ছিল, এ ধরনের একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার একটা ধারণা ছিল, এ ধরনের একটা আঘাত আবার আসবে। বুধবার (২৪ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এডিটরস গিল্ডসের উদ্যোগে বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি জানতাম যে, নির্বাচন করতে দেবে না। তারপরও নির্বাচন করে ফেলেছি। নির্বাচন করার পর গ্রহণযোগ্য হবে না, সেটাও গ্রহণযোগ্য আমরা করতে পেরেছি। সরকার গঠন করতে পেরেছি। আমার একটা ধারণা ছিল, এ ধরনের একটা আঘাত আবার আসবে।

দেশের ইস্যু নিয়ে বিদেশে যেনো কোনো মিথ্যা তথ্য প্রচার না হয়, সম্পাদকদের সেদিকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বহির্বিশ্বে দেশের ইস্যু নিয়ে যে অসত্য সংবাদ প্রচারিত হচ্ছে, তা প্রতিরোধে এবং সত্য প্রকাশ করতে দেশীয় সংবাদমাধ্যমকে আরও দায়িত্বশীল হতে হবে।

শিক্ষার্থীদের যেন কোনো রাজনৈতিক দল নিজেদের স্বার্থ হাসিলে ব্যবহার করতে না পারে, সে ব্যাপারেও সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে সাংবাদিকদের। অতীতের বিভিন্ন ঘটনার উদাহরণ টেনে প্রধানমন্ত্রী বলেন, ‘৭১ এর পর থেকে বিভিন্ন সময়ে দেশবিরোধী ষড়যন্ত্র করছে স্বাধীনতা বিরোধীরা।

এডিটরস গিল্ডসের সভাপতি মোজাম্মেল বাবু জানান, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়ছিল সন্ত্রাসীরা। গণমাধ্যমকর্মীদের ওপর যারা হামলা করেছে, তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। ছাত্রদের দাবি অনুযায়ী রায় হওয়ায় তাদের শ্রেণিকক্ষে ফিরে যাওয়ার আহবান জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply