ডাক্তার দেখাতে থাইল্যান্ডে গেছেন নাজমুল শান্ত

|

দীর্ঘদিন ধরেই গলার সমস্যায় ভুগছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে থাইল্যান্ডে গেছেন বাংলাদেশ দলের এই টপঅর্ডার ব্যাটসম্যান। এমনটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

দেবাশীষ জানান, কয়েক দিনের জন্য সে থাইল্যান্ডে গেছে। এটা ব্যক্তিগত সফর। তার গলার একটু সমস্যা ছিল, সেটার জন্য। খেলাসংক্রান্ত কোনো চোটের জন্য নয়।

থাইল্যান্ড সফরে যাওয়ার কারণে চট্টগ্রামে চলমান বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে পারেননি নাজমুল। গতকাল ঢাকা থেকে চট্টগ্রামে গেছেন লিটন দাস, হাসান মাহমুদ, সৌম্য সরকার, রিশাদ হোসেন, তানজিম হাসান, তানভীর ইসলাম, মোসাদ্দেক হোসেন ও জাকের আলী। সকালের ফ্লাইটে চট্টগ্রামে পৌঁছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন করেন তারা।

চট্টগ্রামের দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে  লাল ও সবুজ দল। লাল দল আগে ব্যাটিং করে মাত্র ৪৫.২ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায়। মুশফিকুর রহিম ৮৪ বলে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন তিনি। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অফ স্পিনার নাঈম হাসান। ৩ উইকেট নেন আরেক টেস্ট বোলার খালেদ আহমেদ।

সবুজ দল ব্যাট করতে নেমে দিন শেষে ৩৮ ওভারে ৪ উইকেটে করেছে ১৪৬ রান। সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক সর্বোচ্চ ৪৭ রান করে অপরাজিত আছেন। 

আগামী ১৭ আগস্ট বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা। সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীন দুটি টেস্ট। রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট শুরু হবে প্রথম টেস্ট, করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু ৩০ আগস্ট।

এছাড়া আগামী ৬ আগস্ট পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। সেখানে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। 

পাকিস্তান সফরের প্রস্তুতি জোরদারের লক্ষ্যে চট্টগ্রামে দুটি প্রস্তুতি ম্যাচ খেলছে জাতীয় দল ও জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply