লিগস কাপে মেসিহীন মায়ামির দুর্দান্ত শুরু

|

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির নেতৃত্বে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো শিরোপা জেতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামি। এরপর কেটে গেছে বছরখানেক সময়। নতুন করে আর শিরোপার দেখা পায়নি দলটি। তবে চোটের কারণে মেসি দলে না থাকলেও লিগস কাপের শুরুটা দারুণ করেছে তার ক্লাব। পিউবলার বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়েছে ফ্লোরিডার ক্লাবটি।

শনিবার (২৭ জুলাই) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় পিউবলার বিপক্ষে মাঠে নামে মায়ামি। দলের হয়ে গোল করেন মাতিয়াস রোহা ও লুইস সুয়ারেজ। কোপা আমেরিকার ফাইনালে চোটের কারণে আপাতত বিশ্রামে আছেন এলএমটেন। মেসি কবে নাগাদ মাঠে ফিরবেন সেটাও অনিশ্চিত। অবশ্য মাঠে না থাকলেও এদিন গ্যালারিতে বসেই সতীর্থদের খেলা উপভোগ করেছেন মেসি, দিয়েছেন উৎসাহ।

ম্যাচের নবম মিনিটে রবার্ট টেলরের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন রোহা। ম্যাচের ১৬তম মিনিটে ব্যবধান দ্বিগুন করার সুযোগ পেয়েছিল মায়ামি। যদিও ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা হাতছাড়া হয়। বাকি সময়ে আর তেমন কোনো আক্রমণ না হওয়ায় এগিয়ে থেকেই বিরতিতে যায় মায়ামি।

কেবলমাত্র প্রান্ত বদল হওয়া ছাড়া তেমন কিছুর পরিবর্তন হয়নি দ্বিতীয়ার্ধে। এসময় শুরু থেকেই পিউবলাকে চাপে রাখে মায়ামি। একের পর এক আক্রমণে পিউবলার রক্ষণকে ব্যস্ত রাখলেও কিছুতেই ব্যবধান বাড়াতে পারছিল না মার্টিনো শিষ্যরা। ম্যাচের ৭২তম মিনিটে গিয়ে সেই আক্ষেপ শেষ হয় মায়ামির। গোল করে ব্যবধান ২-০ করেন তারকা ফুটবলার সুয়ারেজ।

উল্লেখ্য, বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে মায়ামি। আগামী ৪ আগস্ট মেক্সিকান ক্লাব টাইগ্রেস ইউএএনএলের বিপক্ষে মাঠে নামবে তারা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply